মঙ্গলবার, ২০ জুন, ২০২৩ ০০:০০ টা

মনোনয়ন প্রত্যাহার নিয়েও সহিংসতা পশ্চিমবঙ্গে

ভারতের পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন স্থানে ব্যাপক সহিংসতা অব্যাহত রয়েছে। এখন পর্যন্ত এ ঘটনায় একাধিক নিহতের খবর জানিয়েছে দেশটির গণমাধ্যম। আজ মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। তা নিয়েও রাজ্যের বিভিন্ন স্থানে বোমাবাজি, কোথাও মারধর, কোথাও বাড়ি গিয়ে হুমকি, অপহরণের চেষ্টা, কোথাও ভাঙচুর হয়েছে। এ অভিযোগ করেছে বিরোধীরা।

ডয়চে ভেলে জানিয়েছে, রঘুনাথগঞ্জে দুই নম্বর ব্লকে জোট প্রার্থীদের বাড়ি ভাঙচুর করা হয়েছে। অস্ত্র দিয়ে তাদের ভয় দেখানো হয়েছে। কয়েকটি বাড়িতে ঢুকে অবাধে ভাঙচুর করা হয়েছে। অভিযোগের আঙুল তৃণমূলের দিকে। কামারপুকুরে সিপিএম নেতার বাড়িতে রাতে বোমাবাজি হয়েছে। অভিযোগ, রায়নার সিপিএম প্রার্থীকে মনোনয়ন প্রত্যাহার করার জন্য ফোনে হুমকি দিয়েছেন তৃণমূল সভাপতি। সে অডিও ভাইরাল হয়েছে। কিন্তু সিপিএম প্রার্থী তাতে রাজি হননি। জলপাইগুড়ি সদরের সিপিএম প্রার্থী মাছ বিক্রেতা গৌতম হালদারের স্ত্রী রাজশ্রী দালদারকে সমানে টেলিফোনে হুমকি দেওয়া হচ্ছে মনোনয়নপত্র প্রত্যাহার করার জন্য। বিজেপির তরফ থেকে জানানো হয়েছে, ১৫০ জন প্রার্থী দলের সদর দফতরে আশ্রয় নিয়েছেন।

রাজভবন ও মানবাধিকার কমিশনের কাছে বিজেপি মেল করে অভিযোগ করেছে, তাদের প্রার্থীদের সমানে ভয় দেখানো হচ্ছে ও হুমকি দেওয়া হচ্ছে। বারবার বলা হচ্ছে, তারা যেন মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। কাটোয়ায় সিপিএম ও বাম প্রার্থীরা দলের অফিসে আশ্রয় নিয়েছেন।

সর্বশেষ খবর