শিরোনাম
শুক্রবার, ২৩ জুন, ২০২৩ ০০:০০ টা

ইকুয়েডরের কারাগারে তিন বন্দির ঝুলন্ত লাশ

ইকুয়েডরের একটি কারাগারে বুধবার তিনজন বন্দিকে ফাঁসিতে ঝুলানো অবস্থায় পাওয়া গেছে। কারাগারটিতে ২০২১ সাল থেকে দুর্বৃত্তদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে ৪০০ জনেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে কর্তৃপক্ষ একথা জানায়।

রিওবাম্বা কারাগারে গণনা করার সময় কারারক্ষীরা অত্যাবশ্যকীয় লক্ষণ না থাকা সত্ত্বেও তিন বন্দিকে ফাঁসিতে ঝুলানোর দায়ে তাদের সাময়িক বরখাস্ত করেছে। দেশটির কারা কর্তৃপক্ষ এসএনএআই একথা জানায়। খবর এএফপির।

প্রসিকিউটরের কার্যালয় টুইটারে বলেছে, মৃতদেহগুলো শনাক্ত করা হয়েছে এবং রাজধানী কিটোর দক্ষিণাঞ্চলীয় রিওবাম্বা নগরীর প্রায় ১৮০ কিলোমিটার দূরবর্তী মর্গে স্থানান্তর করা হয়েছে। কর্তৃপক্ষ আগের দিন কারাগারে আগ্নেয়াস্ত্র, মোবাইল ফোন, মাদক, অ্যালকোহল এবং ছুরি বাজেয়াপ্ত করে।

লাভজনক মাদক পাচারের রুট ও অঞ্চল নিয়ন্ত্রণকে কেন্দ্র করে প্রতিদ্বন্দ্বী গ্যাংগুলোর লড়াইয়ের পটভূমিতে ২০২১ সালের শুরু থেকে ইকুয়েডরের কারাগারে অপরাধী গোষ্ঠীগুলোর মধ্যে ভয়ংকর লড়াইয়ে ৪২০ জনেরও বেশি বন্দি মারা গেছে।

বুধবার ফাঁসিতে ঝুলানো তিনজন মৃত বন্দি অপরাধী গোষ্ঠীর সদস্য কি না সে সম্পর্কে কর্তৃপক্ষ কোনো মন্তব্য করেনি। এপ্রিল মাসে মাদক পাচারের সঙ্গে সম্পর্কিত সহিংসতায় বন্দর নগরী গুয়াকিলের একটি কারাগারে বন্দুকযুদ্ধে ১২ বন্দি নিহত হয়।

সর্বশেষ খবর