সোমবার, ৪ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা
মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন

ট্রাম্পের সঙ্গে নিজের তুলনা করলেন রামস্বামী

ট্রাম্পের সঙ্গে নিজের তুলনা করলেন রামস্বামী

আর বছর খানেক বাকি মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের। তার   আগেই শুরু হয়েছে প্রার্থী  নির্বাচনের উত্তেজনা। মসনদে ফিরে আসার হুঙ্কার দিয়ে রেখেছেন ডোনাল্ড ট্রাম্প। কিন্তু বাইডেনকে গদিচ্যুত করার ক্ষেত্রে উঠে আসছে আরও এক রিপাবলিকানেরও নাম। তিনি বিবেক রামস্বামী। ভারতীয় বংশোদ্ভূত এই উদ্যোগপতিকে ‘ট্রাম্প ২.০’ বলে ডাকা হচ্ছে। এ পরিস্থিতিতে রামস্বামী জানিয়ে দিলেন তার সঙ্গে ট্রাম্পের তফাত সামান্যই। মার্কিন সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় তিনি জানিয়েছেন, ট্রাম্পের মতোই তার সামনেও সুযোগ  রয়েছে আমেরিকাকে ঐক্যবদ্ধ করার। তারা দুই রিপাবলিকানই যে প্রায় এক আদর্শ মেনে চলেন সেই দাবিও করেছেন রামস্বামী। তার কথায়, ‘আমার মতে, আমাদের মধ্যে এ দেশকে পুনরায় ঐক্যবদ্ধ করার সুযোগ রয়েছে একই আদর্শের সাহায্যে। ‘আমেরিকা ফার্স্ট’ নীতি মেনেই দেশকে এগিয়ে নিয়ে যেতে চাই। যেমন ডোনাল্ড ট্রাম্প করেছেন। সেই ভিত্তিপ্রস্তরও তিনি আগেই স্থাপন করে রেখেছেন।’

তবে ট্রাম্পের পদাঙ্ক অনুসরণ করলেও তার সঙ্গে যে বর্ষীয়ান নেতার তফাত রয়েছে সে কথাও বলেছেন রামস্বামী। তাকে বলতে শোনা গেছে, কিছু ছোট তফাত রয়েছে। আমি ইতিবাচক পদক্ষেপ প্রত্যাহার করে নেব। আমি দেওয়াল না তুলে দক্ষিণ সীমান্তে সেনা মোতায়েন করব।

প্রসঙ্গত, বছরের গোড়ায় যখন রামস্বামী নিজেকে প্রার্থী হিসেবে ঘোষণা করেছিলেন, তখন তিনি মোটেই খুব বিরাট কোনো   পরিচিত মুখ ছিলেন না। তবে সম্প্রতি হওয়া এক জরিপে দেখা গেছে তিনি রয়েছেন রিপাবলিক প্রার্থীদের মধ্যে দ্বিতীয় স্থানে। ক্রমেই বাড়ছে তার জনপ্রিয়তা।

সর্বশেষ খবর