সোমবার, ৪ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

সমঝোতায় দেশ ছাড়ার গুঞ্জন ভিত্তিহীন -ইমরান খান

সমঝোতায় দেশ ছাড়ার গুঞ্জন ভিত্তিহীন -ইমরান খান

দুর্নীতির মামলায় ইমরান খানকে তিন বছরের কারাদন্ড দিয়েছেন আদালত। বর্তমানে তিনি পাঞ্জাবের একটি কারাগারে আছেন। এর মধ্যে গুঞ্জন রটে ইমরান খান ক্ষমতাসীনদের সঙ্গে সমঝোতা করে বিদেশে পাড়ি জমাচ্ছেন। তবে এমন গুঞ্জনকে ‘ভিত্তিহীন’ বলেছেন পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রী। এ প্রসঙ্গে আইনজীবীকে তিনি বলেছেন, মুক্তির ব্যাপারে সমঝোতা হয়নি। কখনোই দেশ ছেড়ে যাবেন না। শনিবার কারাগারে ইমরানের সঙ্গে তাঁর আইনজীবী সোয়াইব শাহীন দেখা করতে গেলে এ কথা জানান। ইমরানের সঙ্গে দেখা করার পর সাংবাদিকদের সোয়াইব শাহীন জানান, ইমরান খান তাকে বলেছেন ‘তাঁর জনপ্রিয়তা ক্ষুণœ করার জন্য এ ধরনের ভিত্তিহীন প্রচারণা চালানো হচ্ছে। বিদেশে তাঁর কোনো সম্পদ বা ব্যাংক হিসাব নেই বলেও জানান। সুতরাং বিদেশে পাড়ি জমানোর কোনো প্রশ্নই ওঠে না।’

একই সঙ্গে যত দ্রুত সম্ভব অবাধ ও সুষ্ঠু নির্বাচন আয়োজনের দাবি জানিয়েছেন ইমরান খান। তিনি বলেছেন, পাকিস্তানে রাজনৈতিক ও অর্থনৈতিক সব সমস্যার মূলে নির্বাচন। নির্বাচন হলে ক্ষমতাসীন পাকিস্তান গণতান্ত্রিক আন্দোলন (পিডিএম) জোট সরকারের সব ব্যর্থতার অবসান হবে।

এদিকে ইসলামাবাদে একটি বিশেষ আদালত পিটিআই চেয়ারম্যান ইমরান খান ও ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কুরেশির করা গ্রেফতার-পরবর্তী জামিন আবেদনের শুনানির দিন পিছিয়ে দিয়েছেন। একটি কূটনৈতিক তারবার্তা ফাঁসের ঘটনায় রাষ্ট্রীয় গোপনীয়তা আইনে এ মামলা হয়েছে।

সর্বশেষ খবর