বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

বন্যায় খামার থেকে পালিয়েছে ৭৫ কুমির

টাইফুন হাইকুইয়ের ফলে সৃষ্ট বন্যায় চীনের দক্ষিণাঞ্চলের একটি প্রজনন খামার থেকে প্রায় ৭৫টি কুমির পালিয়েছে। দেশটির গুয়াংডং প্রদেশের মাওমিং অঞ্চলের একটি লেক বন্যার পানিতে উপচে পড়লে এ ঘটনা ঘটে। খবর বিবিসির। এ কারণে ওই অঞ্চলের বাসিন্দাদের বাইরে বের না হয়ে ঘরে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। পালিয়ে যাওয়া কুমিরের ৬৯টি প্রাপ্তবয়স্ক এবং ছয়টি ছোট কুমির। তবে এ কুমিরগুলোর দ্বারা এখনো পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

চীনা কর্তৃপক্ষ থেকে জানানো হয়েছে, পালিয়ে যাওয়া কুমিরের কয়েকটিকে উদ্ধার করা হয়েছে। তবে স্থানীয় কর্তৃপক্ষ নিরাপত্তার কারণে উদ্ধারকৃত কয়েকটি কুমিরকে গুলি করে বা বিদ্যুৎস্পৃষ্ট করে হত্যা করেছে। চীনা রাষ্ট্রায়ত্ত গণমাধ্যমের তথ্যমতে, এখন পর্যন্ত মোট আটটি কুমিরকে উদ্ধার করা সম্ভব হয়েছে। তবে আকারে বড় এমন অনেকগুলোকেই এখনো উদ্ধার করা সম্ভব হয়নি। তাই খামারের আশপাশে থাকা গ্রামবাসীদের নিরাপত্তা বিবেচনায় বাড়িতে থাকার জন্য অনুরোধ করা হয়েছে।

টাইফুন হাইকুই এক সপ্তাহেরও বেশি সময় ধরে দক্ষিণ এশিয়ায় তাণ্ডব চালাচ্ছে। যার ফলে চীন, হংকং, তাইওয়ান, জাপান ইত্যাদি দেশ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

 

সর্বশেষ খবর