মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা
বিজেপির অভিযোগ

টাকা নিয়ে প্রশ্ন তৃণমূলের মহুয়ার

টাকা নিয়ে প্রশ্ন তৃণমূলের মহুয়ার

অর্থ ও উপহারের বিনিময়ে লোকসভায় প্রশ্ন করার গুরুতর অভিযোগ আনা হলো তৃণমূল কংগ্রেস সদস্য মহুয়া মৈত্রের বিরুদ্ধে। লোকসভার স্পিকার ওম বিড়লাকে চিঠি লিখে এই ‘অপরাধে’ মহুয়ার সদস্যপদ খারিজ করতে বলা হয়েছে। এই অভিযোগ করেছেন ঝাড়খণ্ডের বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে। স্পিকারের কাছে চিঠিতে লেখেন, মহুয়া মৈত্রের সাংসদ পদ খারিজ করা হোক। অতীতেও এমন উদাহরণ আছে।

মহুয়ার বিরুদ্ধে একই অভিযোগ এনেছেন এক আইনজীবীও। তিনি অভিযোগ দাখিল করেছেন সিবিআইয়ের কাছে। দুটি অভিযোগের বিষয়ও এক। মহুয়া নাকি ব্যবসায়ী দর্শন হীরানন্দানির কাছ থেকে অর্থ ও উপহার নিয়ে লোকসভায় আদানি গোষ্ঠীর বিরুদ্ধে বিভিন্ন প্রশ্ন তুলেছেন। উদ্দেশ্য, আদানি গোষ্ঠীর ব্যবসায়িক ক্ষতি করার পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর রাজনৈতিক সম্মানহানি ঘটানো। তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রকে নিয়ে নতুন বিতর্ক। বিজেপি সাংসদের অভিযোগ, তিনি অর্থ নিয়ে লোকসভায় প্রশ্ন করেছেন।

স্পিকারের কাছে লেখা চিঠিতে নিশিকান্ত বলেছেন, ‘আমি আইনজীবী জয় অনন্তের কাছ থেকে একটা চিঠি পেয়েছি, সেখানে তিনি তথ্যপ্রমাণসহ জানিয়েছেন, মহুয়া মৈত্র পরিচিত ব্যবসায়ী দর্শন হীরানন্দানির কাছ থেকে অর্থ ও উপহার পেয়ে প্রশ্ন করেছেন। জয় অনন্ত খুব পরিশ্রমসাধ্য গবেষণা করে তার ভিত্তিতে এই সিদ্ধান্তে এসেছেন, সম্প্রতি মহুয়া মৈত্র ৬১টি প্রশ্ন করেছেন। তার মধ্যে ৫০টি এমন প্রশ্ন, যার সঙ্গে হীরানন্দানি ও তার ব্যবসার স্বার্থ জড়িত।’

 

 

সর্বশেষ খবর