সোমবার, ৩০ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

ভারতে জেহোবা উৎসবে বোমা বিস্ফোরণ, হতাহত ৪৬

কলকাতা প্রতিনিধি

ভারতে জেহোবা উৎসবে বোমা বিস্ফোরণ, হতাহত ৪৬

ভারতের কেরলে খ্রিস্টান ধর্মাবলম্বীদের জেহোবা উৎসব অনুষ্ঠানে বোমা বিস্ফোরণে একজন নিহত এবং আরও ৪৫ জন আহত হয়েছেন। গতকাল সকাল ৯টার দিকে এরনাকুলাম জেলার কালামাসেরিতে অবস্থিত ‘জামরা ইন্টারন্যাশনাল কনভেনশন অ্যান্ড এক্সিবিশন সেন্টারে’ এ ঘটনা ঘটে।

জানা গেছে, সকালে ওই কনভেনশন সেন্টারে প্রার্থনা চলছিল। তখন হঠাৎ বিস্ফোরণ ঘটে। পরপর তিনবার বিস্ফোরণের শব্দ শোনা যায়। বিস্ফোরণের পরই আর্তনাদ ভেসে আসে, ভয়ে চিৎকার-চেঁচামেচি শুরু হয়। উপস্থিত সবাই প্রাণ বাঁচাতে দৌড়াদৌড়ি শুরু করেন। বিস্ফোরণের সময় কনভেনশন সেন্টারের বাইরেও কয়েক শতাধিক মানুষ জড়ো হয়েছিলেন। আরও জানা গেছে, তিন দিন ধরে ওই কনভেনশন সেন্টারে খ্রিস্টান ধর্মাবলম্বীদের জেহোবা উৎসব চলছিল। উৎসবে যোগ দিতে অন্তত ২ হাজার মানুষ উপস্থিত ছিলেন। শুক্রবার থেকে শুরু হওয়া এ উৎসবের শেষ দিন ছিল গতকাল।

বিস্ফোরণের পরই ঘটনাস্থলে পৌঁছেন স্থানীয় কালামাসেরি পুলিশ এবং ফায়ার সার্ভিসের অফিসাররা। পরে স্থানীয় মানুষের সহায়তায় আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালগুলোতে নিয়ে যাওয়া হয়। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, এই বিস্ফোরণের পেছনে কোনো নাশকতার ছক থাকতে পারে। যারা আহত হয়েছেন তাদের অনেকেই হুড়োহুড়ির শিকার হয়েছেন। কালামাসেরি পুলিশ জানিয়েছে, সকাল ৯টা নাগাদ একটি ফোন আসে। তাতে বিস্ফোরণের ঘটনার কথা জানানো হয় এবং পুলিশের সহায়তার চাওয়া হয়। হাসপাতাল সূত্র জানায়, বিস্ফোরণের ঘটনায় মৃত্যু হয়েছে ১ জনের। তিনি একজন নারী।

সর্বশেষ খবর