মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

ইসরায়েলিদের খোঁজে রাশিয়ার বিমানবন্দরে ঢুকল জনতা

ইসরায়েলিদের খোঁজে রাশিয়ার বিমানবন্দরে ঢুকল জনতা

রাশিয়ার মুসলিম অধ্যুষিত দাগেস্তানের একটি বিমানবন্দরে ইসরায়েলবিরোধী বিক্ষোভকারীরা তান্ডব চালিয়েছে। রবিবার ইসরায়েল থেকে একটি উড়োজাহাজ অবতরণের পর কয়েক শ বিক্ষোভকারী বিমানবন্দরটিতে জোর করে ঢুকে পড়ে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গ্রেফতার করা হয়েছে অন্তত ৬০ জন বিক্ষোভকারীকে।

বিভিন্ন গণমাধ্যমে বলা হয়, দাগেস্তানে খবর রটে যায় যে ইসরায়েল থেকে একটি বিমান এসেছে। তারপরেই মুসলিম-অধ্যুষিত এই এলাকায় প্রচুর মানুষ বিমানবন্দরে ঢুকে ইসরায়েলিদের খোঁজ করতে থাকেন। সামাজিক মাধ্যমে আপলোড করা ভিডিওতে দেখা যাচ্ছে, কিছু মানুষ ফিলিস্তিনি পতাকা নাড়ছেন। ভিডিওতে আরও দেখা গেছে, কিছু মানুষ টার্মিনালের দরজা ভেঙে রানওয়ে পর্যন্ত চলে যান। অন্যরা যে সব গাড়ি বিমানবন্দর থেকে বেরোচ্ছিল, সেগুলো চেক করতে শুরু করেন। এরপর কর্তৃপক্ষ বিমানবন্দরটিকে সাময়িকভাবে বন্ধ করে দেয়। বিমানগুলোকে অন্যত্র পাঠিয়ে দেওয়া হয়। পরে সরকারিভাবে জানানো হয়, পরিস্থিতি নিয়ন্ত্রণে। আইন রক্ষকরা তাদের কাজ শুরু করে দিয়েছেন। রাশিয়ার উত্তরাঞ্চলীয় ককেশাস অঞ্চলে গত কয়েক দিন ধরে ইসরায়েলবিরোধী একাধিক ঘটনা ঘটেছে। গাজায় ইসরায়েলি আগ্রাসন শুরুর পর এমন ঘটনার সংখ্যা বেড়েছে।

স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, নিরাপত্তাবাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার আগে অন্তত ২০ জন আহত হয়েছেন। নিরাপত্তাবাহিনীর পক্ষ থেকে রয়টার্সকে জানানো হয়েছে, উড়োজাহাজটির যাত্রীরা নিরাপদ রয়েছেন।

ইসরায়েলের আবেদন : এ ঘটনার পরেই রাশিয়ার কর্তৃপক্ষের কাছে ইসরায়েল আবেদন জানিয়ে বলেছে, তারা যেন ইসরায়েলি ও ইহুদিদের নিরাপদে রাখার জন্য ব্যবস্থা নেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের তরফ থেকে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, তাদের আশা দাঙ্গাকারী ও উসকানিদাতাদের বিরুদ্ধে রাশিয়া কড়া ব্যবস্থা নেবে।

 

 

সর্বশেষ খবর