মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা
সংক্ষিপ্ত

ভারতে ফের ট্রেন দুর্ঘটনা নিহত ১৩

ভারতের অন্ধ্র প্রদেশে ট্রেন দুর্ঘটনায় অন্তত ১৩ জন নিহত ও ৪০ জন আহত হয়েছেন। একটি যাত্রীবাহী ট্রেন সিগন্যাল অমান্য করে এগিয়ে গিয়ে হাওড়া-চেন্নাই লাইনে দাঁড়ানো অপর একটি ট্রেনকে পেছন থেকে ধাক্কা দিলে দুর্ঘটনাটি ঘটে। রবিবার সন্ধ্যায় অন্ধ্রের বিজিয়ানগরাম জেলায় এ দুর্ঘটনার পর ১৮টি ট্রেন যাত্রা বাতিল ও ২২টির যাত্রাপথ পরিবর্তন করা হয়। এনডিটিভি জানিয়েছে, অন্ধ্রের বিশাখাপত্তনম থেকে পালাসাগামী একটি স্পেশাল ট্রেন কোনো সিগন্যাল না পেয়ে আলমান্ডা ও কান্তাকাপাল্লের মধ্যবর্তী স্থানে হাওড়া-চেন্নাই লাইনে দাঁড়িয়ে ছিল, এ সময় বিশাখাপত্তনম থেকে মহারাষ্ট্রের রায়গড়ের উদ্দেশে ছেড়ে আসা অপর একটি যাত্রীবাহী ট্রেন সেটিকে পেছন থেকে সজোরে ধাক্কা দেয়, এতে ট্রেন দুটির অন্তত তিনটি বগি লাইনচ্যুত হয়। ভারতের রেল মন্ত্রণালয় এক বিবৃতিতে এ দুর্ঘটনার জন্য ‘কর্মীদের ভুল’কে দায়ী করেছে, জানিয়েছে রয়টার্স। রেলওয়ের কর্মকর্তারা এনডিটিভিকে জানিয়েছেন, ট্রেনের ইঞ্জিনের চালক সিগন্যাল খেয়াল না করায় এ ঘটনা ঘটেছে। 

নিহতদের প্রত্যেকের পরিবারকে ১০ লাখ রুপি, গুরুতর আহত প্রত্যেককে আড়াই লাখ রুপি এবং কম আহত প্রত্যেককে ৫০ হাজার রুপি করে আর্থিক ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছেন রেলমন্ত্রী বৈঞ্চব।

প্রায় পাঁচ মাস আগে হাওড়া-চেন্নাই লাইনে তিনটি ট্রেনের সংঘর্ষে ঘটা এক ভয়াবহ দুর্ঘটনায় ২৮০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছিল।

 

সর্বশেষ খবর