বুধবার, ১ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

জাপানে হাসপাতালে গুলির পর ডাকঘরে জিম্মি কান্ড

জাপানের মধ্যাঞ্চলের নগরী তোদায় এক ব্যক্তি একজন চিকিৎসক ও এক রোগীকে গুলি করেছে। পরে ওই ব্যক্তি পাশের একটি ডাকঘরে দুজনকে জিম্মি করেছে বলে ধারণা করছে পুলিশ। আইনশৃঙ্খলা বাহিনী ডাকঘরটি ঘিরে রেখেছে। সন্দেহভাজন বন্দুকধারীর বয়স ৫০ থেকে ৭০ বছরের মধ্যে। তিনি হাসপাতালে গুলি চালানোর পর মোটরসাইকেলে করে পালিয়ে গিয়েছিলেন বলে জানায় বিবিসি।

জাপানের সংবাদ মাধ্যমগুলো নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশ কর্মকর্তাদের বরাত দিয়ে বলেছে, ডাকঘরে যিনি দুই নারীকে জিম্মি করে রেখেছেন তিনিই হাসপাতালে গুলি চালিয়েছেন। পরে জিম্মি এক নারীকে ছেড়ে দেওয়া হয়। যিনি ওই পোস্ট অফিসের কর্মী বলে জানা গেছে। সন্দেহভাজন ব্যক্তির একটি ভিডিও ফুটেজ প্রকাশ করা হয়েছে।

পুলিশ জানায়, গতকাল স্থানীয় সময় দুপুর ১টার দিকে পুলিশ হাসপাতালে বন্দুক হাতে হামলার কথা জানতে পারে। দুপুর সোয়া ২টার দিকে ওয়ারাবি থেকে ডাকঘরে দুজনকে জিম্মি করার কথা জানানো হয়। জাপানে গোলাগুলির ঘটনা খুবই বিরল। দেশটিতে আগ্নেয়াস্ত্র বিষয়ক আইন খুবই কড়া। সেখানে বেসামরিক নাগরিকরা শুধু শিকার করার রাইফেল এবং এয়ার গানের মালিক হতে পারে। এ জন্যও তাদের কঠিন যাচাই-এর মধ্য দিয়ে যেতে হয়। তার মানসিক স্বাস্থ্যের অবস্থাও পুঙ্খানুপুঙ্খরূপে পরীক্ষা করে দেখা হয়।

সর্বশেষ খবর