রবিবার, ১৭ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

ইমরানের ঘনিষ্ঠ ফাওয়াদ চৌধুরী গ্রেফতার

ইমরানের ঘনিষ্ঠ ফাওয়াদ চৌধুরী গ্রেফতার

দুর্নীতির অভিযোগে পাকিস্তানের সাবেক তথ্যমন্ত্রী এবং তেহরিক-ই- ইনসাফের সাবেক জ্যেষ্ঠ নেতা ফাওয়াদ চৌধুরীকে গ্রেফতার করা হয়েছে। গতকাল ইসলামাবাদের বাসভবন থেকে তাকে গ্রেফতার করা হয়। পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য ডন খবরটি নিশ্চিত করেছে।

ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরোর (এনএবি) পরোয়ানার ভিত্তিতে ফাওয়াদ চৌধুরীকে গ্রেফতার করা হয়েছে। এনএবি চেয়ারম্যান লেফটেন্যান্ট জেনারেল (অব.) নাজির আহমেদ ফাওয়াদ চৌধুরীকে গ্রেফতারের পরোয়ানায় স্বাক্ষর করেন। এরপর তাকে আদিয়ালা কারাগার থেকে হেফাজতে নেওয়া হবে, যেখানে তিনি প্রতারণার মামলায় বন্দি ছিলেন।

চলতি বছরের ৯ মে আদালত চত্বর থেকে ইমরান খানকে গ্রেফতারের পর পিটিআই থেকে পদত্যাগ করেন ফাওয়াদ। ন্যাবের এক কর্মকর্তা জানিয়েছেন, ফাওয়াদ চৌধুরীর বিরুদ্ধে ৫০ লাখ রুপি ঘুষ নেওয়ার অভিযোগ রয়েছে। গত ৪ নভেম্বর এ-সংক্রান্ত একটি মামলাও হয়েছে তার বিরুদ্ধে। উল্লেখ্য, পিটিআইয়ের সাবেক নেতা ফাওয়াদ চৌধুরী দলের চেয়ারম্যান ইমরান খানের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত ছিলেন। এদিকে ফাওয়াদ চৌধুরীর স্ত্রী হাইবা চৌধুরী বলেন, কোনো কারণ ছাড়াই ফাওয়াদকে গ্রেফতার করা হয়েছে। তাকে কোথায় নিয়ে যাওয়া হয়েছে আমরা জানি না।

সর্বশেষ খবর