বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

সাড়ে ১২ কোটি টাকায় বিক্রি হলো ডায়ানার পোশাক

সাড়ে ১২ কোটি টাকায় বিক্রি হলো ডায়ানার পোশাক

৯ লাখ পাউন্ডে (বাংলাদেশি মুদ্রায় প্রায় সাড়ে ১২ কোটি টাকা) রেকর্ড দামে বিক্রি হলো ডায়ানার পোশাক। ড্রেসটি তৈরি করেছিলেন মরোক্কান বংশোদ্ভূত ব্রিটিশ ফ্যাশন ডিজাইনার। কালো রঙের এই জমকালো ড্রেসটি ইতালির ফ্লোরেন্সে আয়োজিত ১৯৮৫ সালে একটি ডিনার পার্টিতে পরেছিলেন ডায়ানা।

এর আগে ১৯৯১ সালে প্রিন্সেস ডায়ানার পরিহিত একটি ভেলভেট গাউন নিলামে প্রায় ৪ লাখ ৭৬ হাজার পাউন্ডে বিক্রি হয়েছিল। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে বিক্রি হওয়া ড্রেসটিই ছিল এতদিন ডায়ানার পরিহিত নিলামে বিক্রি হওয়া সবচেয়ে চড়া মূল্যের ড্রেস। এবার সেই রেকর্ড ভাঙল এই পোশাক। হলিউডের জুলিয়েন্স অকশনে আয়োজিত নিলামে ড্রেসটি চড়া দামে বিক্রি হয়।

পোশাকটি ছিল তার একটি রয়্যাল ট্যুরের অংশ। যেখানে তার সঙ্গে ছিলেন তৎকালীন স্বামী চার্লস। পরবর্তীতে ১৯৮৬ সালে ভ্যাঙ্কুভার সিম্ফনি অর্কেস্ট্রায় ডায়ানা ফের ড্রেসটি পরেছিলেন। ধারণা করা হয়েছিল, এর দাম ৭৮ লাখ পাউন্ড পর্যন্ত উঠতে পারে। ড্রেসটির সঙ্গে রয়েছে শোল্ডার প্যাড, একটি নীল স্কার্ট ও একটি স্যাশ। এটি তৈরিতে ফ্যাব্রিক ঠিক করেছিলেন বিশ্ববিখ্যাত টেক্সটাইল মার্চেন্ট জ্যাকব শ্লেফার। আর ড্রেসে থাকা মেটালিক অ্যাম্ব্র্রয়ডারি করা স্টারগুলো বসিয়েছিলেন জ্যাকস আজাগুরির ডিজাইন টিম। রয়্যাল ফ্যামিলিতে গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে স্বতন্ত্র সব পোশাক পরতেন ডায়ানা।

সর্বশেষ খবর