শিরোনাম
শনিবার, ২৩ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

তোশাখানা মামলায় স্বস্তি ইমরানের জামিন দিলেন সুপ্রিম কোর্ট

তোশাখানা মামলায় স্বস্তি ইমরানের জামিন দিলেন সুপ্রিম কোর্ট

পাকিস্তানের পার্লামেন্ট নির্বাচনের আগেই সুখবর পেলেন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। তোশাখানা মামলায় তাকে জামিন দিয়েছেন দেশটির সুপ্রিম কোর্ট। ১০ লাখ টাকা ব্যক্তিগত বন্ডে জামিন পেলেন তিনি। তবে, এখনই জেল থেকে ছাড়া পাচ্ছেন না প্রাক্তন প্রধানমন্ত্রী। তার একাধিক মামলা পাকিস্তানের আদালতে বিচারাধীন। জামিন পেয়েছেন প্রধানমন্ত্রী থাকাকালীন তার পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করা শাহ মেহমুদ কুরেশীও। রাষ্ট্রীয় গোপনীয়তা লঙ্ঘন মামলার বিচার নিয়ে নানা নাটকীয়তার পর অবশেষে শুক্রবার তাদের জামিন দেওয়া হয়। খবর রয়টার্স।

গতকাল পিটিআই পিটিশনের শুনানির পর বিচারপতি সরদার তারিক মাসুদের নেতৃত্বাধীন তিন সদস্যের বেঞ্চ এ যুগান্তকারী বায় দেন। বেঞ্চের অন্য দুই সদস্য হলেন বিচারপতি আতহার মিনাল্লাহ এবং সৈয়দ মনসুর আলী শাহ। বর্তমানে পিটিআই দলের প্রধান দুই নেতা ইমরান ও কুরেশী রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে বন্দি। আগস্ট মাস থেকে কারাগারে ইমরান খান।

তোশাখানা মামলাটি কী : প্রধানমন্ত্রীর পদ থেকে তাকে সরিয়ে দেওয়া নিয়ে চাঞ্চল্যকর অভিযোগ করেছিলেনে ইমরান খান। এর পেছনে আমেরিকার ষড়যন্ত্র তত্ত্ব তুলে ধরেছিলেন তিনি। অভিযোগের প্রমাণে একটি নথিও জনসভার মঞ্চ থেকে প্রকাশ্যে এনেছিলেন। সরকারি নথি প্রকাশ্যে আনার অভিযোগ করে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ পার্টির প্রধানের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে দায়ের করা হয়েছিল একটি মামলা। যদিও প্রকাশ্যে আনা নথিটি সাইফার নয় বলে দাবি করেছিলেন ইমরান। সেই মামলায় গতকাল তাকে রেহাই দিল শীর্ষ আদালত। পর্যবেক্ষণ বিচারপতি সরদার তারিক মাসুদের নেতৃত্বাধীন তিন সদস্যের বেঞ্চ জানান, ইমরান ও কুরেশির বিরুদ্ধে সরকারি নথি ফাঁসের যে অভিযোগ তোলা হয়েছে, তা ঠিক নয়।

সর্বশেষ খবর