সোমবার, ১৫ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করবেন পিটিআই নেতারা

পাকিস্তানের আসন্ন জাতীয় নির্বাচনে আইকনিক ব্যাট প্রতীকে নির্বাচন করতে পারবে না দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফ। পাকিস্তানের সুপ্রিম কোর্ট পেশোয়ার হাই কোর্টের রায় বাতিল করে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত বহাল রেখেছেন। এই ‘ব্যাট’ কেড়ে নেওয়ার পর কঠিন এক সময়ের মুখোমুখি ইমরানের দল।

তবে এবার নেতা-কর্মীদের জন্য নতুন বার্তাও দিয়েছেন দলটির নীতি নির্ধারকরা। তাদের বক্তব্য, এ ক্ষেত্রে যদি তাদের সব পরিকল্পনা ব্যর্থ হয় তাহলে পিটিআই স্বতন্ত্র নির্বাচন করবে। ইমরান খান এখন আদিয়ালা জেলে বন্দি। সেখান থেকে তিনি দলের চেয়ারম্যানের দায়িত্ব দিয়েছেন ব্যারিস্টার গওহর আলী খানকে। শনিবার রাতে গওহর আলী খান বলেছেন, নির্বাচনি প্রতীক বাতিল করায় সুপ্রিম কোর্টের রায়ের বিরুদ্ধে চ্যালেঞ্জ জানাবেন। তিনি বলেন, আমরা একটি শক্তিশালী দল। পিটিআইয়ের সব প্রার্থী নির্বাচন করবেন স্বতন্ত্রভাবে। প্রার্থীদের নির্বাচনের প্রতীকসহ একটি তালিকা প্রকাশ করব আমরা। রাজধানী ইসলামাবাদে সুপ্রিম কোর্টে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। তবে কী প্রতীকে নির্বাচন করা হবে তার কোনো ধারণা দেননি তিনি।

এদিকে জিও নিউজ জানিয়েছে, যেহেতু পিটিআইয়ের এখন কোনো একক প্রতীক নেই, তাই তাদের প্রতীক নিয়ে বা কে পিটিআইয়ের প্রার্থী তা নিয়ে জনগণের মধ্যে দ্বিধা সৃষ্টি হতে পারে।

 

সর্বশেষ খবর