শিরোনাম
বৃহস্পতিবার, ২৫ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

পেছনের দরজা দিয়ে প্রধানমন্ত্রী হতে চান নওয়াজ : বিলাওয়াল

পেছনের দরজা দিয়ে প্রধানমন্ত্রী হতে চান নওয়াজ : বিলাওয়াল

বিলাওয়াল ভুট্টো

পাকিস্তানের আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিচ্ছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। পাকিস্তান মুসলিম লীগ নওয়াজের (পিএমএলএন) এ নেতা চতুর্থবারের মতো পেছনের দরজা দিয়ে প্রধানমন্ত্রী হওয়ার চেষ্টা করছেন। গতকাল পাকিস্তান পিপলস পার্টির চেয়ারম্যান ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি এ মন্তব্য করেন।

সংবাদমাধ্যম রয়টার্সকে দেওয়া এক সাক্ষাৎকারে বিলাওয়াল বলেন, নওয়াজ এমন একটা ধারণা দিচ্ছেন মনে হচ্ছে, তিনি চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হওয়ার জন্য পাকিস্তানের জনগণ ছাড়া অন্য কিছুর ওপর নির্ভর করছেন।

শুধু তাই নয় বিলাওয়াল বিভিন্ন নির্বাচনি প্রচারণায় নওয়াজ শরিফকে আক্রমণ করে বক্তব্যও দিচ্ছেন। মঙ্গলবার তিনি বলেছেন, আবার যদি ক্ষমতায় আসেন নওয়াজ শরিফ, তাহলে তিনি তার স্বভাবগত প্রতিশোধের রাজনীতির মাধ্যমে দেশের ক্ষতি করবেন। পাঞ্জাবের চিনিওটে এক সমাবেশে বক্তব্যকালে এ কথা বলেন বিলাওয়াল। তিনি বলেন, আমি তাদের (পিএমএলএন) জানি। তাদের মনে আছে ঘৃণা, বিদ্বেষ এবং প্রতিশোধ। নওয়াজ শরিফকে তিনি মিয়া সাহেব উল্লেখ করে বলেন, মিয়া সাহেবের ক্ষমতার প্রথম ও দ্বিতীয় মেয়াদ স্বৈরাচারী ছাড়া কিছু ছিল না। তাদের রাজনীতি হলো সহিংসতার ওপর ভিত্তি করে। এ সময় সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিকে ইনসাফের (পিটিআই) নেতা-কর্মীদের তিনি সতর্ক করে দেন। বলেন, যদি নওয়াজ শরিফ চতুর্থ মেয়াদে দেশের প্রধানমন্ত্রী হতে পারেন তাহলে তাদের জন্য ভয়াবহ এক পরিণতি অপেক্ষা করছে। পাকিস্তান পিপলস পার্টি থেকে বিলাওয়াল ভুট্টো প্রধানমন্ত্রী প্রার্থী হওয়ার মনোনয়ন পান। যদি দেশটির প্রধানমন্ত্রী হতে পারেন তাহলে তিনি হবে তার মা বেনজির ভুট্টোর পর সব চেয়ে কম বয়সী পাকিস্তানি প্রধানমন্ত্রী।

পাকিস্তানে ৮ ফেব্রুয়ারি পাকিস্তানের সংসদীয় নির্বাচন। এতে এবার এককভাবে নির্বাচন করছে তার দল। প্রধান প্রতিদ্বন্দ্বী হবে নওয়াজের মুসলিম লীগ। অন্যদিকে ইমরান খানের রাজনৈতিক দল অনেকটাই কোণঠাসা। তাছাড়া নির্বাচনেও অংশ নিতে পারছেন না ইমরান।

সর্বশেষ খবর