বৃহস্পতিবার, ২৫ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

মণিপুরে ছয় সহকর্মীকে গুলির পর আত্মহত্যা সেনা সদস্যের

ভারতের মণিপুর রাজ্যে আসাম রাইফেলসের এক সেনা নিজের ছয় সহকর্মীকে গুলি করার পর নিজের গুলিতে আত্মহত্যা করেছেন। মঙ্গলবার রাতে মণিপুরের দক্ষিণাঞ্চলে মিয়ানমারের সীমান্তের কাছে ঘটনাটি ঘটে, জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি। মণিপুরে চলমান জাতিগত দাঙার সঙ্গে এ ঘটনার কোনো সম্পর্ক নেই বলে মণিপুর পুলিশ দাবি করেছে। এ আধাসামরিক বাহিনীটি ভারত-মিয়ানমার সীমান্ত পাহারার দায়িত্বে আছে। দক্ষিণ মণিপুরের প্রত্যন্ত একটি এলাকায় ঘটনাটি ঘটেছে। ওই এলাকাগুলো বিদ্রোহী অধ্যুষিত। এক বিবৃতিতে পুলিশ জানিয়েছে, আহত ওই ছয় সেনা মণিপুরের স্থানীয় নয়।

মণিপুর পুলিশ বলেছে, ‘আসাম রাইফেলসের এক জওয়ান তার সহকর্মীদের ওপর গুলি ছোড়ে, এতে তাদের মধ্যে ছয়জন আহত হন (আহতদের কেউ মণিপুরি নন)। পরে ওই ব্যক্তি নিজেকেও গুলি করে। আহতদের সবাইকে সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে আর সেখানে সবার অবস্থা স্থিতিশীল আছে।’ নিজের গুলিতে মারা যাওয়া ওই নন-কমিশন্ড কর্মকর্তা সম্প্রতি ছুটি থেকে ফিরেছিলেন। মঙ্গলবার রাতে তিনি হঠাৎ তার বন্দুকে গুলি ভরে সহকর্মীদের দিকে ছোড়েন তার পর নিজেকেও গুলি করেন।

দীর্ঘদিন ধরে রাজ্যটিতে জাতিগত দাঙা শুরু হয়েছে। এতে অত্যান্ত আড়াইশ মানুষ নিহত হয়েছে। সরকারিভাবে নানা উদ্যোগের পরেও সংঘর্ষ বন্ধ হয়নি।

 

সর্বশেষ খবর