মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

উদ্ধার নাভালনির ক্ষতবিক্ষত দেহ

উদ্ধার নাভালনির ক্ষতবিক্ষত দেহ

ক্ষতবিক্ষত অবস্থায় উদ্ধার হয়েছে অ্যালেক্সি নাভালনির লাশ! চাঞ্চল্যকর দাবি রুশ সংবাদমাধ্যমের। জানা গেছে, ভøাদিমির পুতিনের প্রবল সমালোচকের দেহ উদ্ধার হয়েছে একটি মর্গ থেকে। দেহে প্রচুর আঘাতের চিহ্ন রয়েছে বলেই দাবি।

সংবাদমাধ্যমটি জানায়, মৃত্যুর কয়েকদিন পরে একটি মর্গে নাভালনির দেহ পাওয়া গেছে। সারা গায়ে প্রচুর ক্ষতচিহ্ন ছিল। জেলে থাকাকালীন নাভালনির ওপর শারীরিক নির্যাতন চলত, এই ক্ষতচিহ্ন দেখে সেটা নিশ্চিত করা যায় বলেই মনে হচ্ছে। বিশ্লেষকরা বলছেন, জেলে যদি বন্দির মৃত্যু হয় তাহলে তার দেহ সোজা ফরেন মেডিসিন ব্যুরোতে নিয়ে যাওয়া হয়। কিন্তু নাভালনির দেহ পাঠানো হয়েছিল হাসপাতালে। সেখানকার মর্গ থেকেই সম্ভবত নাভালনির দেহ মিলেছে বলে দাবি রুশ সংবাদমাধ্যম সূত্রে।

রবিবার আচমকাই রটে যায়, সেলখার্ড মর্গ থেকে গায়েব হয়ে গেছে অ্যালেক্সি নাভালনির লাশ। ফলে ৪৭ বছর বয়সী রুশ প্রেসিডেন্টের এই সমালোচকের ময়নাতদন্ত করা সম্ভব হয়নি। উল্লেখ্য, গত শুক্রবার নাভালনির মৃত্যু হয়েছে বলে জানানো হয়। কিন্তু এখনো তার দেহ হাতে পাননি পরিবারের সদস্যরা। নাভালনির মৃত্যুর খবর পেয়ে আইনজীবীকে সঙ্গে নিয়ে জেলে গিয়েছিলেন তার মা। কিন্তু দেহ দিতে চাননি জেল কর্মকর্তারা। তাদের দাবি, নাভালনির মৃত্যুর তদন্ত চলছে এখনো। তাই এখনই দেহ হস্তান্তর সম্ভব নয়। কিন্তু ঘটনাক্রম অন্যদিকে ঘুরে যায় খানিকক্ষণের মধ্যেই। নাভালনির আইনজীবীকে পুলিশ বলে, মর্গে নিহত নেতার দেহ নেই!

 

সর্বশেষ খবর