শনিবার, ৯ মার্চ, ২০২৪ ০০:০০ টা

ইউক্রেন যুদ্ধ ইউরোপজুড়ে ছড়িয়ে পড়তে পারে : রাশিয়া

ইউক্রেন যুদ্ধ ইউরোপজুড়ে ছড়িয়ে পড়তে পারে : রাশিয়া

ইউক্রেন যুদ্ধ ইউরোপজুড়ে বড় আকারে ছড়িয়ে পড়তে পারে বলে এক পদস্থ রুশ সামরিক কর্মকর্তা হুঁশিয়ার করে দিয়েছেন। তিনি বলেছেন, রাশিয়ার সশস্ত্র বাহিনীর আরও বড় ধরনের সংঘাতে জড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে। বৃহস্পতিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে রয়টার্স।

রুশ সামরিক বাহিনীর মিলিটারি একাডেমির প্রধান কর্মকর্তা কর্নেল-জেনারেল ভলাদিমির জারুদনিস্কি বলেছেন, আমেরিকা ও তার ইউরোপীয় মিত্রদের রুশ-বিদ্বেষী নীতি আমাদের রাষ্ট্রের জন্য প্রধান হুমকি সৃষ্টি করছে। তারা সম্ভাব্য সব উপায়ে রাশিয়াকে দুর্বল করার জন্য হাইব্রিড যুদ্ধ চালাচ্ছে। পশ্চিমা দেশগুলো রাশিয়ার সার্বভৌমত্ব খর্ব করা এবং দেশটির অখ তা ধ্বংস করার পাঁয়তারা করছে বলেও তিনি অভিযোগ করেন। জেনারেল জারুদনিস্কি বলেন, যেসব ইউরোপীয় দেশ ইউক্রেন যুদ্ধে কিয়েভকে সহযোগিতা করছে সেসব দেশে ব্যাপকভাবে যুদ্ধ ছড়িয়ে পড়ার আশঙ্কা উড়িয়ে দেওয়া যায় না। রাশিয়ার এই পদস্থ সেনা কর্মকর্তা বলেন, উদ্দেশ্যমূলকভাবে আমাদের দেশের নতুন নতুন সামরিক সংঘাতে জড়িয়ে পড়ার আশঙ্কা উল্লেখযোগ্যভাবে বেড়ে যাচ্ছে।

ইউরোপীয় দেশগুলো ইউক্রেনে সেনা মোতায়েন করতে পারে বলে জল্পনার মধ্যে গত সপ্তাহে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতনি হুঁশিয়ারি দিয়ে বলেছেন, ইউক্রেনে সেনা মোতায়েন করে পাশ্চাত্য পরমাণু যুদ্ধ উস্কে দিতে চায়। সূত্র : পার্সটুডে।

সর্বশেষ খবর