বুধবার, ৩ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা
মন্ত্রী অতিশির অভিযোগ

আম আদমি পার্টি ভাঙতে চায় বিজেপি

আম আদমি পার্টি ভাঙতে চায় বিজেপি

আম আদমি পার্টির নেত্রী অতিশি দিল্লির মন্ত্রী গতকাল কেন্দ্রীয় ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টি-বিজেপির বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ তুলেছেন। তার দাবি, বিজেপির পক্ষ থেকে তাকে দলে যোগ দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে। অতিশির কথায়, ‘আমায় রীতিমতো হুঁশিয়ারি দিয়ে বলা হচ্ছে, বিজেপিতে যোগ না দিলে আগামী এক মাসের মধ্যে ইডি আমায় গ্রেফতার করবে। আমার ঘনিষ্ঠ মহলের মাধ্যমে ওই প্রস্তাব দেওয়া হয়েছে। তার মন্তব্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বিজেপি সরকার আম আদমি পার্টিকে ধ্বংস করে দিতে চাইছে।’ আসন্ন লোকসভা নির্বাচনকে সামনে রেখে দিল্লিতে ক্ষমতাসীন আম আদমি পার্টিকে ভেঙে দিতে চায় কেন্দ্রীয় বিজেপি সরকার। তিনি আরও বলেছেন, আগামী দুই মাসের মধ্যে আম আদমি পার্টির সিনিয়র আরও চারজন নেতাকে গ্রেফতার করা হতে পারে। কেন্দ্রীয় এজেন্সিগুলোকে ব্যবহার করে এই দমনপীড়ন চালাবে বিজেপি। গ্রেফতার করা হতে পারে অতিশি, সৌরভ ভারাদওয়াজ, আম আদমি পার্টির এমপি রাঘব চাডা এবং দলীয় এমএলএ দুর্গেশ পাঠককে। গত ২১ মার্চ দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এরপর থেকে তিনি জেলে আছেন।

তারপর বিরোধী কংগ্রেসের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করা হয়। এসবকে দেখা হচ্ছে বিরোধীদের বিরুদ্ধে দমনপীড়ন হিসেবে। ২০১৯ সালে নাগরিকত্ব সংশোধন আইন পাস হলেও তা করোনাভাইরাস সংক্রমণের অজুহাতে ঝুলিয়ে রাখা হয়েছিল। অবশেষে গত মাসের মাঝামাঝি তা কার্যকর করা হয়।

অতিশি সাংবাদিকদের বলেন, বিজেপি ভেবেছিল অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতার করার পর দল ভেঙে যাবে। কিন্তু রবিবার রামলীলা ময়দানে র‌্যালির পর বিজেপি ভেবেছে ওই চার নেতাকে গ্রেফতারই যথেষ্ট নয়। দিল্লির এই মন্ত্রী আরও দাবি করেন, তিনি তথ্য পেয়েছেন যে, সামনের দিনগুলোতে তার ও তার আত্মীয়দের বাড়িতে হানা দিতে পারে ইডি।

ওদিকে আম আদমি পার্টির নেতাদের এসব অভিযোগকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে বিজেপি। দলের নেতা আর পি সিং বলেন, আমিও বলতে পারি সৌরভ ভারাদওয়াজ আমাকে ফোন করেছিলেন। অনুরোধ করেছেন অরবিন্দ কেজরিওয়ালের কবল থেকে তাদের রক্ষা করতে। কেজরিওয়াল তাদের জেলে রেখে সুনীতা কেজরিওয়ালকে মুখ্যমন্ত্রী বানাতে চান। এটা তাদের অভ্যন্তরীণ দ্বন্দ্ব। বিভিন্ন রূপে তা বারবার বাইরে প্রকাশ পেয়েছে। প্রকৃত সত্য হলো, যাদের নাম জড়িত হিসেবে পাওয়া যাবে তাদের সবার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

 

সর্বশেষ খবর