রবিবার, ৭ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

ছয় রুশ যুদ্ধবিমান ধ্বংসের দাবি ইউক্রেনের

ছয় রুশ যুদ্ধবিমান ধ্বংসের দাবি ইউক্রেনের

দক্ষিণ রাশিয়ার রোস্তভ অঞ্চলের একটি বিমানঘাঁটিতে ড্রোন হামলা চালিয়ে ছয়টি রুশ যুদ্ধবিমান ধ্বংসের দাবি করেছে ইউক্রেন। নিরাপত্তা সূত্রকে উদ্ধৃত করে গণমাধ্যমের খবরে বলা হয়েছে, শুক্রবারের হামলায় আরও আটটি উড়োজাহাজ গুরুতরভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ঘটনায় ২০ সেনা নিহত বা আহত হতে পারে। মরজোভস্ক বিমানঘাঁটিতে ইউক্রেনে হামলায় ব্যবহৃত এসইউ-২৭ ও এসইউ-৩৪ যুদ্ধবিমান রাখা হয় বলে একটি সূত্র জানিয়েছে। বিমানঘাঁটিতে হামলার বিষয়ে রাশিয়ার পক্ষ থেকে মন্তব্য করা হয়নি। তবে রুশ কর্মকর্তারা বলেছেন, সীমান্তবর্তী অঞ্চলটিতে ইউক্রেনের ৪০টিরও বেশি ড্রোন প্রবেশ করেছিল।

এদিকে ইউক্রেনের জাপোরিঝিয়া শহরে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় চারজন নিহত ও ২০ জনের বেশি মানুষ আহত হয়েছেন। হতাহতের বিষয়টি ইউক্রেনের কর্মকর্তারা নিশ্চিত করেছেন। পূর্বাঞ্চলীয় শহর খারকিভও বিমান হামলার শিকার হয়েছে। স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, রাশিয়ার বোমা হামলায় দুজন নিহত হয়েছেন।

জাপোরিঝিয়ায় আঞ্চলিক গভর্নর ইভান ফেডোরভ জানান, রুশ হামলায় বেশ কয়েকটি আবাসন ক্ষতিগ্রস্ত হয়েছে। ইউক্রেনের গণমাধ্যম জানিয়েছে, এ এলাকায় আহতদের মধ্যে বেশ কয়েকজন সাংবাদিক রয়েছেন। বিবিসি

সর্বশেষ খবর