শিরোনাম
শনিবার, ১১ মে, ২০২৪ ০০:০০ টা
‘ভুল বাসায়’ অভিযান

ফ্লোরিডায় পুলিশের গুলিতে বিমানবাহিনী সদস্য নিহত

ফ্লোরিডায় পুলিশের গুলিতে বিমানবাহিনী সদস্য নিহত

যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে দেশটির বিমানবাহিনীর একজন সদস্য নিহত হয়েছেন। ফ্লোরিডায় নিহত ব্যক্তির বাড়িতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় গুলিবর্ষণকারী পুলিশ সদস্যের সঙ্গে থাকা ক্যামেরায় ধারণ করা ছবি জনসমক্ষে প্রকাশ করেছে স্থানীয় পুলিশ বিভাগ।

ফ্লোরিডা পুলিশ দাবি করেছে, এলাকায় গ গোল বাধার খবর এসেছিল। সেই খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছায় পুলিশবাহিনী। কিন্তু ভুল করে তারা বিমানবাহিনীর সদস্য রজারের ফর্টসন ফ্ল্যাটে যায়। জোর করে দরজা ভেঙে ঢুকে মোট ছটি গুলি চালায় পুলিশ। গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে রজারকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তার মৃত্যু হয়। রজার ফর্টসন ফ্লোরিডার বাসিন্দা ছিলেন। তার আইনজীবী বেন ক্রাম্প জানান, ৩ মে নিজের ফ্ল্যাটে বসে বান্ধবীকে ভিডিও কল করছিলেন রজার। সেই সময়েই পুলিশের গুলিতে তার মৃত্যু হয়। গোটা ঘটনায় ন্যায়বিচারের আবেদন করেছেন বেন।

ভিডিও কলে থাকা রজারের বান্ধবী গোটা ঘটনার সাক্ষী ছিলেন। তিনি বলেন, দরজা খোলার শব্দ পেয়ে দেখতে গিয়েছিলেন রজার। কিন্তু কিছু বুঝে ওঠার আগেই দরজা ভেঙে ঢুকে পড়ে পুলিশ। ছয়টি গুলি করে। তবে পুলিশ কেন এভাবে ভুল বাড়িতে ঢুকে গুলি চালাবে, সেই নিয়ে প্রশ্ন উঠছে। ন্যায়বিচারের দাবিতে সুর চড়িয়েছেন রজারের আইনজীবী।

সর্বশেষ খবর