বুধবার, ২২ মে, ২০২৪ ০০:০০ টা

অভিজিৎকে শাস্তি নির্বাচন কমিশনের

মমতাকে কটু কথা

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে কটুকথা বলার শাস্তি হিসেবে তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ওপর ২৪ ঘণ্টা প্রচারে নিষেধাজ্ঞা দিয়েছে দেশটির নির্বাচন কমিশন। গতকাল বিকাল ৫টা থেকে শুরু হয়ে টানা ২৪ ঘণ্টার জন্য প্রচার করতে পারবেন না সাবেক এ বিচারপতি। পাশাপাশি আগামী দিনে জনসভায় এ ধরনের মন্তব্য করা থেকে বিরত থাকতেও পরামর্শ দিয়েছে নির্বাচন কমিশন।

আগামী ২৫ মে তমলুকে ষষ্ঠ দফায় ভোটগ্রহণ হবে। তার আগে নির্বাচনি প্রচারে নিষেধাজ্ঞা জারি হওয়ার ঘটনায় বেশ কিছুটা হলেও ব্যাকফুটে অভিজিৎ গঙ্গোপাধ্যায়। গত ১৭ মে অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে নোটিশ পাঠিয়েছিল নির্বাচন কমিশন। তার আগে নির্বাচনি প্রচারে মমতা বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ করে কুকথা বলেছিলেন অভিজিৎ। তারপরই নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছিল তৃণমূল কংগ্রেস। অন্যদিকে অভিজিৎ গঙ্গোপাধ্যায় নিজেই কমিশনের শোকজ নোটিশের জবাব দিয়েছিলেন। তবে তিনি এও বলেছেন নির্বাচন কমিশন অন্যায়ভাবে হেয় করেছে। এতে তার মানহানি হয়েছে। এ জন্য তিনি আদালতের শরণাপন্ন হবেন।

নির্বাচন কমিশনের নিজ দেশের পরই সরব হয়েছে তৃণমূল কংগ্রেস। তমলুকের প্রার্থী দেবাংশু ভট্টাচার্য বলেছেন, ‘একজন প্রাক্তন বিচারপতি, যিনি বিজেপির আকালের বাজারে তাদের বাঙালি ভদ্রলোক মুখ হতে চেয়েছিলেন, তিনি তাঁর জীবনের প্রথম নির্বাচনেই কুকথা বলার শাস্তি পেয়েছেন।’

সর্বশেষ খবর