রবিবার, ২৬ মে, ২০২৪ ০০:০০ টা

গুজরাটের গেমিং জোনে অগ্নিকান্ড ২৪ জন নিহত

কলকাতা প্রতিনিধি

গুজরাটের রাজকোটে একটি গেমিং জোনে ভয়াবহ অগ্নিকান্ডে ৯ শিশুসহ ২৪ জন নিহত হয়েছেন। গতকাল বিকাল সাড়ে ৪টার দিকে এ দুর্ঘটনা ঘটেছে।  আগুন নেভানোর পাশাপাশি গভীর রাত পর্যন্ত আটকে পড়া মানুষকে উদ্ধারে কাজ চালানো হয়। ফায়ার সার্ভিস সূত্র জানায়, প্রবল বাতাসের কারণে প্রাথমিকভাবে আগুন নেভাতে অসুবিধার মুখে পড়তে হয়। কয়েক ঘণ্টার চেষ্টায় রাতে সেই আগুন নিয়ন্ত্রণে আসে। জানা গেছে, টিআরপি গেম জোনের একটি অস্থায়ী অবকাঠামোয় অগ্নিকান্ডের ঘটনা ঘটে। গেমিং জোনের ভিতরে দাহ্য পদার্থ থাকায় আগুন খুব দ্রুত ছড়িয়ে পড়তে থাকে। রাজকোটের পুলিশ কমিশনার রাজু ভার্গভ বলেন, ‘আমরা যত দ্রুত সম্ভব বেশি মানুষের প্রাণ বাঁচানোর চেষ্টা করেছি।’

পুলিশ কর্মকর্তা আরও জানান, বেসরকারি এই গেমিং জোনটি যুবরাজ সিং সোলাঙ্কি নামে এক ব্যক্তির। এতগুলো মানুষের মৃত্যুর পেছনে কর্তৃপক্ষের কোনো গাফিলতি আছে কি না, সেটি তদন্ত করে দেখা হচ্ছে। উদ্ধার কাজ শেষ হয়ে গেলে পরবর্তী তদন্ত শুরু করা হবে।

রাজকোটের এ ঘটনায় শোকজ্ঞাপন করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, ক্ষতিগ্রস্ত ও আহতদের সহায়তা করতে প্রশাসনের তরফে সব প্রচেষ্টা চলছে। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।

সর্বশেষ খবর