শুক্রবার, ৩১ মে, ২০২৪ ০০:০০ টা
জেল থেকে সাক্ষাৎকারে ইমরান খান

বন্দিদশার পেছনে বাজওয়ার হাত

বন্দিদশার পেছনে বাজওয়ার হাত

পাকিস্তানে গত ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত জাতীয় নির্বাচনে সবচেয়ে বড় ডাকাতি বলে বর্ণনা করেছেন কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। সম্প্রতি মধ্যপ্রাচ্যের সাংবাদিক মেহদি হাসানকে দেওয়া বিশেষ সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন। সাক্ষাৎকারটি প্রকাশিত হয়েছে সংবাদমাধ্যম জিটিওতে।

নিজের বন্দিদশার পেছনে সাবেক সেনাপ্রধান জেনারেল বাজওয়ার হাত রয়েছে বলে উল্লেখ করেন ইমরান। তিনি বলেন, ‘গত দুই বছরে আমি আমার সব পদক্ষেপ এবং সেগুলোর পরিণতি বিশ্লেষণ করার সময় পেয়েছি। ১১ মাস জেলে কাটানোর পর আমি প্রায় নিশ্চিত এসবের পেছনে জেনারেল বাজওয়ার হাত ছিল। আমি অন্য কাউকে দোষ দিই না। তিনি সূক্ষ্মভাবে পুরো ব্যাপারটা পরিকল্পনা করেছেন, বাস্তবে রূপ দিয়েছেন।’

সাক্ষাৎকারে ইমরান খান বলেন, ‘আমাকে এমন একটি সেলে রাখা হয়েছে যাকে বলা হয় ডেথ সেল (মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামিদের জন্য নির্জন খুপরি)। খুবই ছোট একটা জায়গা যেখানে সন্ত্রাসীদের রাখা হয়। কর্তৃপক্ষ আমাকে সন্ত্রাসীর আদলেই দেখাতে চায়। একজন বন্দির যেসব মৌলিক অধিকার থাকার কথা, তার কিছুই আমাকে দেওয়া হয় না। তারা এসব করে আমার মনোবল ভাঙার চেষ্টা করছে। কিন্তু আল্লাহর ওপর বিশ্বাস থাকায় আমার মন এখনো শক্ত আছে।’ সাম্প্রতিক নির্বাচন নিয়ে ইমরান বলেন, ‘বর্তমান সরকারের বৈধতার অভাব আছে। পিএমএল-এন নির্বাচনের পরেও প্রায় দুই দিন সময় নিয়ে তারা ফলাফল জালিয়াতি করে।

সর্বশেষ খবর