রবিবার, ১৬ জুন, ২০২৪ ০০:০০ টা

উত্তরাখণ্ডে নদীতে গাড়ি, নিহত ৮

ভারতের হিমালয়ঘেঁষা রাজ্য উত্তরাখণ্ডের রুদ্রপ্রয়াগ জেলায় পাহাড়ি সড়ক থেকে পিছলে পড়ে পার্শ্ববর্তী অলকানন্দা নদীতে ডুবেছে একটি যাত্রীবাহী টেম্পো ট্রাভেলার গাড়ি। এতে নিহত হয়েছেন ওই গাড়ির অন্তত আট যাত্রী, আহত হয়েছেন আরও ১৪ জন।

পুলিশ ও স্থানীয় প্রশাসনের বরাত দিয়ে ভারতীয় বার্তাসংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া জানিয়েছে, জেলার ঋষিকেশ-বদ্রীনাথ জাতীয় সড়ক ধরে যাচ্ছিল গাড়িটি। পাহাড়ি রাস্তায় বাঁকবদলের সময় পিছলে গিয়ে অলকানন্দা নদীতে পড়ে যায় সেটি।

রাজ্যের দুর্যোগ মোকাবিলা বাহিনীর কমান্ড্যান্ট মণিকান্ত মিশ্র জানিয়েছেন, গতকাল সকালে ২৩ জন যাত্রী নিয়ে ঋষিকেশ-বদ্রীনাথ জাতীয় সড়ক ধরে যাচ্ছিল গাড়িটি। যাত্রীদের সবাই উত্তরপ্রদেশের গাজিয়াবাদ জেলা থেকে রুদ্রপ্রয়াগের চোপতায় যাচ্ছিলেন যাত্রীরা। সকাল সাড়ে ১১টা নাগাদ রুদ্রপ্রয়াগ শহরের অদূরে পাহাড়ি রাস্তায় বাঁক ঘুরতে গিয়ে ঘটে বিপত্তি। মনে করা হচ্ছে, নিয়ন্ত্রণ হারান চালক, তার জেরেই পাহাড় থেকে গড়িয়ে অলকানন্দা নদীতে পড়ে যায় গাড়িটি।

দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা শুরু করেন স্থানীয় প্রশাসনের কর্মী এবং রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরা। আহতদের কাছের হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

তাদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক। ভারতের কেন্দ্রীয় সরকারের অধীন চিকিৎসাসেবা প্রতিষ্ঠান অল ইন্ডিয়া মেডিকেল সার্ভিস (এইমস) রুদ্রপ্রয়াগ শাখার হাসপাতালে ভর্তি করানো হয়েছে। ঘটনায় শোকপ্রকাশ করেছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্করসিংহ ধামি। তিনি তদন্তের নির্দেশও দিয়েছেন। নিজের সরকারি এক্স হ্যান্ডলে ধামি লেখেন, ‘ঈশ্বরের কাছে প্রার্থনা করি, তাঁর চরণে যেন মৃতদের আত্মাকে আশ্রয় দেন তিনি। মৃতদের পরিবারকে এই কষ্ট সহ্য করার শক্তি দিন তিনি। আহতদের দ্রুত আরোগ্য চেয়ে প্রার্থনা করছি।’

সর্বশেষ খবর