বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪ ০০:০০ টা

ঋতুপর্ণাকে দুর্নীতি মামলায় পাঁচ ঘণ্টা জিজ্ঞাসাবাদ

কলকাতা প্রতিনিধি

ঋতুপর্ণাকে দুর্নীতি মামলায় পাঁচ ঘণ্টা জিজ্ঞাসাবাদ

রেশন দুর্নীতি মামলায় ভারতের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) দফতরে হাজিরা দিলেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। গতকাল কলকাতার কাছেই সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ইডির আঞ্চলিক দফতরে দুপুর ১টায় আসেন ঋতুপর্ণা। টানা পাঁচ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর সন্ধ্যা ৬টার কিছু পর তিনি ওখান থেকে বের হন। ইডিসূত্রে খবর, রেশন কেলেঙ্কারি মামলায় অভিনেত্রীর একটি সংস্থার নাম জড়িয়েছে। রেশন দুর্নীতির অর্থ ঘুরপথে ওই সংস্থার ব্যাংক অ্যাকাউন্টে গেছে কি না বা এ-সম্পর্কিত কোনো লেনদেন হয়ে থাকলে তার উৎস কী, মূলত সেটাই জানতে চান তদন্ত কর্মকর্তারা। এদিন জিজ্ঞাসাবাদের পর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ঋতুপর্ণা বলেন, ‘কিছু নথি চাওয়া হয়েছিল সেগুলো আমি দিয়েছি। ইডির তরফে যথেষ্ট সহযোগিতা করা হয়েছে, আমিও সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছি।’ যদিও লেনদেন সম্পর্কিত কোনো বিষয় নিয়ে তিনি মন্তব্য করতে চাননি। রেশন দুর্নীতি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য এর আগে ৬ জুন অভিনেত্রীকে তলব করেছিল ইডি। কিন্তু ইমেইল-মারফত তিনি জানান, ওইদিন তাঁর পক্ষে হাজির হওয়া অসম্ভব। ফলে ফের তাঁকে তলব করে ইডি। আর সেইমতো গতকাল  তিনি হাজিরা দেন।

রেশন দুর্নীতি মামলায় গত বছর ইডির হাতে গ্রেফতার হন রাজ্যের সাবেক খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, বনগাঁ পৌরসভার সাবেক চেয়ারম্যান শংকর আঢ্য, ব্যবসায়ী বাকিবুর রহমানসহ তৃণমূলের বেশ কয়েকজন নেতা এবং তাদের সহযোগীরা।

এর আগে রোজভ্যালি চিটফান্ড মামলায় ঋতুপর্ণাকে তলব করেছিল ইডি। ২০১৯ সালে এ মামলায় ইডি দফতরে হাজিরা দিয়েছিলেন তিনি। সে সময় দীর্ঘ জিজ্ঞাসাবাদ করা হয়েছিল।

সর্বশেষ খবর