শুক্রবার, ২১ জুন, ২০২৪ ০০:০০ টা

বিষাক্ত মদপানে ভারতে ৩৪ জনের মৃত্যু

বিষাক্ত মদ খেয়ে ভারতের তামিলনাড়ু রাজ্যে অন্তত ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় চিকিৎসাধীন রয়েছে আরও অন্তত ৬০ জন। তবে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তামিলনাড়ুর কালন্টাকুরিচি জেলায় গত বুধবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। হঠাৎ একসঙ্গে বহু মানুষ অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে নেওয়ার পর ২৫ জনের মৃত্যু হয়। এর পর থেকে মৃতের সংখ্যা বেড়ে চলেছে।

গতকাল কালন্টাকুরিচি জেলা প্রশাসন থেকে ৩৪ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এ ছাড়া ৬০ জনের  বেশি ব্যক্তি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলেও জানানো হয়েছে। গত বুধবার রাতে কালন্টাকুরিচি সরকারি মেডিকেল কলেজ হাসপাতালে মোট ১০৭ জনকে ভর্তি করা হয়। পরে তাদের মধ্যে ৫৯ জনকে সালেম, ভিলুপুরম ও পদুচেরির হাসপাতালে পাঠানো হয়। এ ছাড়া জওহরলাল ইনস্টিটিউট অব পোস্ট গ্র্যাজুয়েশন মেডিকেল এডুকেশন অ্যান্ড রিসার্চ সেন্টারে আরও ১৫ জনকে ভর্তি করা হয়। নিহত ২৯ জনের মধ্যে ১৮ জনের মৃত্যু হয় কালন্টাকুরিচি সরকারি মেডিকেল কলেজ হাসপাতালে। বাকি ১৬ জন অন্যান্য হাসপাতালে মারা যান।

এ ঘটনার পর বুধবার রাতেই জেলা কালেক্টর শ্রাবণ কুমার জাটাবথকে বদলি এবং পুলিশ সুপার সময় সিং মীনাকে বরখাস্ত করেছে তামিলনাড়ু সরকার। এরপর এম এস প্রশান্তক নতুন জেলা কালেক্টর এবং রজত চতুর্বেদীকে নতুন পুলিশ সুপার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এ ঘটনায় রাজ্যের মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিনের পদত্যাগও দাবি করেছেন রাজ্যের প্রধান বিরোধী দল এআইএডিএমকের সাধারণ সম্পাদক এডাপ্পাদি কে পালানিস্বামী। সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া এক পোস্টে তিনি রাজ্য সরকারকে এ ঘটনার জন্য দায়ী করেছেন।

সর্বশেষ খবর