শনিবার, ২৭ জুলাই, ২০২৪ ০০:০০ টা

মুচির সঙ্গে রাহুলের সৌজন্যতায় মুগ্ধ এলাকাবাসী

কলকাতা প্রতিনিধি

মুচির সঙ্গে রাহুলের সৌজন্যতায় মুগ্ধ এলাকাবাসী

এবার মুচির সঙ্গে খোশগল্পে মেতে উঠতে দেখা গেল ভারতের লোকসভায় বিরোধী দলনেতা রাহুল গান্ধীকে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে উদ্দেশ করে মন্তব্যের জন্য তাঁর বিরুদ্ধে করা মানহানি মামলায় উত্তরপ্রদেশের সুলতানপুর আদালতে হাজিরা দেওয়ার পর রাহুল এক জুতার দোকানে ঢুকে পড়েন।

পরে ওই মুচির সঙ্গে সাক্ষাতের একটি সংক্ষিপ্ত ভিডিও এক্স হ্যান্ডেলে পোস্ট করে রাহুল লেখেন, ‘আমরা এ কঠোর পরিশ্রমী লোকদের অধিকারের জন্য ক্রমাগত লড়াই করছি, সড়ক থেকে সংসদ পর্যন্ত তাদের আওয়াজ তুলে ধরেছি।’ রাম ছাইত নামে ওই ব্যক্তি ৪০ বছর ধরে সুলতানপুরে একটি অস্থায়ী গুমটিতে জুতা সেলাই করে চলেছেন। এদিন রাহুলের যাত্রাপথে হঠাৎ সেই মুচির দিকে নজর যায়। দোকানে ঢুকেই ওই মুচির সঙ্গে প্রায় আধা ঘণ্টা কাটান রাহুল। দুজনের এ সাক্ষাৎকারের ছবি সোশ্যাল মিডিয়ায় দেখে নেটিজেনরা রাহুলের এ সৌজন্যতা বোধকে সাধুবাদ জানিয়েছেন।

পরে রাম ছাইত বলেন, ‘আমার কাজ নিয়ে রাহুল গান্ধীর সঙ্গে কথা বলেছি। আমি তাঁকে বলেছি যে আমি খুবই গরিব এবং আমার কিছু অর্থের দরকার। আমি কীভাবে জুতা সেলাই করি সেটাও রাহুলজিকে দেখালাম।’

এর আগে ১৫ মে উত্তরপ্রদেশের রায়বেরেলিতে একটি সেলুনে ঢুকে চুল ও দাড়ি কাটাতে দেখা যায় রাহুলকে। বর্তমান সময়ে চুল কাটার কোন স্টাইল জনপ্রিয়তায় রয়েছে সে নিয়েও ওই সেলুনের কর্মীদের সঙ্গে কথা বলতে শোনা যায় তাঁকে।

গত বছরের সেপ্টেম্বরে দিল্লির আনন্দ বিহার ইন্টার স্টেট বাস টার্মিনালে গিয়ে কুলিদের সঙ্গে আলাপচারিতায় মেতে উঠেছিলেন রাহুল। গায়ে কুলিদের লাল রঙের পোশাক পরে মাথায় লাগেজ বইতেও দেখা গিয়েছিল তাঁকে।

সর্বশেষ খবর