শনিবার, ৩ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

কেরালায় ভয়াবহ ভূমিধসে নিহত বেড়ে ৩০৮

কেরালায় ভয়াবহ ভূমিধসে নিহত বেড়ে ৩০৮

ভারতের কেরালা রাজ্যের ওয়েনাড়ে কয়েক দফার ভূমিধসে এখন পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে ৩০৮ জনে দাঁড়িয়েছে। গতকাল কেরালার স্বাস্থ্যমন্ত্রী বীণা জর্জ এই তথ্য জানিয়েছেন। খবর ইকোনমিক টাইমসের। 

খবরে বলা হয়েছে, ভয়াবহ এই ভূমিধসে আহত হয়েছে অন্তত ২০০ জন। বৃহস্পতিবার পর্যন্ত নিখোঁজ ছিল ২৪০ জন। জর্জ বলেছেন, এখন পর্যন্ত ১৯৫ জনের লাশ এবং ১১৩টি শরীরের অংশ উদ্ধার করা হয়েছে। 

এদিকে, ধ্বংসাত্মক এই ভূমিধসে আনুমানিক ৩০০ জন নিখোঁজ রয়েছে বলে জানিয়েছেন কেরালার এডিজিপি এম আর অজিত কুমার। ভূমিধসের পর থেকেই প্রাকৃতিক প্রতিকূলতার মধ্যেই দেশটির সেনাবাহিনী, কেরালার বিপর্যয় মোকাবিলা দপ্তর, রাষ্ট্রীয় জরুরি পরিষেবা ও স্থানীয় জনগণ উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে।

টাইমস অব ইন্ডিয়া, আনন্দবাজারসহ স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, গত কয়েক দিন ধরেই ভারী বর্ষণ হচ্ছে ওয়েনাড়েতে। গত মঙ্গলবার ভোরে হঠাৎ পার্বত্য এলাকায় ধস নামে। এরপর ঘণ্টার ব্যবধানে আরও পৃথক পৃথক স্থান থেকে ধসের খবর আসতে থাকে।

এদিকে ভারতের কেরালা রাজ্যের পার্বত্য জেলা ওয়েনাড়ের ভূমিধস কবলিত প্রত্যন্ত এলাকার একটি বাড়ি থেকে ঘটনার তিন দিন পর গতকাল চারজনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

সর্বশেষ খবর