সোমবার, ৫ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

বিকল্প ভেন্যুতে বিতর্ক চান ট্রাম্প, কমলার ‘না’

বিকল্প ভেন্যুতে বিতর্ক চান ট্রাম্প, কমলার ‘না’

ভয় পেয়ে পালাচ্ছেন ডোনাল্ড ট্রাম্প। এমনই খোঁচা কমলা হ্যারিসের প্রচার শিবিরের। তাদের দাবি, জর্জিয়ায় একটি প্রচার সভা করার কথা ছিল সাবেক মার্কিন প্রেসিডেন্টের। তার আগেই এক প্রেসিডেন্সিয়াল ডিবেটে কমলার মুখোমুখি হওয়ার কথা তার। কিন্তু রিপাবলিকান নেতা আর্জি জানিয়েছেন, সেই বিতর্কটি বাতিল করা হোক। এর পরই তাকে কটাক্ষ করতে দেখা গেছে কমলা শিবিরকে। এরপর আবার ট্রাম্প শিবির থেকে প্রস্তাব দেওয়া হয় বিতর্ক হবে। তবে পূর্বনির্ধারিত এবিসি নিউজের স্টুডিওতে নয়, বরং ফক্স নিউজের স্টুডিও। সেই বিতর্ক হওয়ার কথা ৪ সেপ্টেম্বর। কিন্তু এ প্রস্তাব সরাসরি ‘না’ বলে দিয়েছে কমলার নির্বাচনি  শিবির। পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী আগামী ১০ সেপ্টেম্বর এবিসি নিউজের স্টুডিওতে প্রেসিডেন্ট প্রার্থীদের দ্বিতীয় সরাসরি  নির্বাচনি বিতর্ক হওয়ার কথা রয়েছে। কিন্তু ট্রাম্প ওই বিতর্ক শুধু ভেন্যু পরিবর্তনই নয়, বরং সময়ও এগিয়ে নেওয়ার  প্রস্তাব দিয়েছেন। কমলার নির্বাচনি শিবির থেকে এর জবাবে বলা হয়েছে, ট্রাম্প এবিসি স্টুডিওতে হতে চলা বিতর্ক ‘এড়িয়ে যেতে’ চাইছেন।

গত ২৭ জুন সিএনএনের আটলান্টা স্টুডিওতে বিতর্কে ট্রাম্প যথেষ্ট ভালো করেন। সে তুলনায় বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন আশানুরূপ কোনো ফল দেখাতে পারেনি। এরপরই ডেমোক্র্যাটিক পার্টি থেকে তার প্রেসিডেন্ট প্রার্থী হওয়ার সক্ষমতা নিয়ে জোর বিতর্ক শুরু হয় এবং শেষ পর্যন্ত নির্বাচনি দৌড় থেকে সরে যেতে বাধ্য হন তিনি। ওই সময় ট্রাম্প ও বাইডেন ১০ সেপ্টেম্বর এবিসি নিউজের স্টুডিওতে দ্বিতীয় নির্বাচনি বিতর্কে অংশ নিতে একমত হয়েছিলেন।

এখন ট্রাম্প চাইছেন বিতর্ক সেখানে না হয়ে ফক্স নিউজের স্টুডিওতে হোক। ট্রাম্পের সমর্থকদের মধ্যে এই টেলিভিশন নেটওয়ার্কটি সবচেয়ে জনপ্রিয়।

সর্বশেষ খবর