শিরোনাম
বুধবার, ৭ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

ইসরায়েলে ড্রোন হামলা শুরু করেছে হিজবুল্লাহ

ইসরায়েলে ড্রোন হামলা শুরু করেছে হিজবুল্লাহ

লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ উত্তর ইসরায়েলে ড্রোন ও রকেট হামলা চালাতে শুরু করেছে। গতকাল সকাল থেকেই এই হামলা শুরু করেছে। তবে হিজবুল্লাহ ইতোমধ্যেই সতর্ক করে জানিয়েছে, গত সপ্তাহে ইসরায়েলের একজন শীর্ষ কমান্ডারকে হত্যার জন্য যে প্রতিশোধ নেওয়ার হুঁশিয়ারি তারা দিয়েছিল তা এখনো নেওয়া হয়নি। সংগঠনটির পক্ষ থেকে বলা হয়েছে, এখানেই শেষ নয়। আরও হামলা আসছে। তাদের এক শীর্ষ কমান্ডারকে গত সপ্তাহেই হত্যা করেছে ইসরায়েল। হিজবুল্লাহ জানিয়েছে, ইসরায়েলের উত্তরাঞ্চলে আকরির কাছে দুটি সামরিক ঘাঁটিসহ বিভিন্ন স্থানে হামলা চালানো হয়েছে। এ ছাড়া ইসরায়েলের অন্য একটি স্থানে সামরিক বাহিনীর একটি গাড়িতেও হামলা চালানো হয়েছে বলে দাবি করা হয়। ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে, বেশ কয়েকটি ড্রোন লেবাননের দিক থেকে এসেছে। ড্রোনগুলো তারা সীমান্ত পার করেছে। একটি ড্রোনকে ইতোমধ্যেই আটক করা হয়েছে। ইসরায়েল বলেছে, উপকূলীয় শহর নাহারিয়ার দক্ষিণে বেশ কয়েকজন সাধারণ মানুষ আহত হয়েছে ড্রোন হামলায়। রয়টার্সের ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে, শহরের বাইরের একটি প্রধান সড়কে বাস স্টপেজের কাছেই ড্রোন হামলা হয়েছে।

একটি বিবৃতিতে ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে, বিমানবাহিনী দক্ষিণ লেবাননে হিজবুল্লাহর দুটি কাঠামোতে আঘাত করেছে। হিজবুল্লাহর কমান্ডার ফুয়াদ শুকরের হত্যা ও প্যালেস্টাইনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাসের প্রধানকে গত সপ্তাহে তেহরানে হত্যার প্রতিশোধ নেওয়া হবে। হিজবুল্লাহ আরও বলেছে, তারা সবকিছুর প্রতিশোধ নেবে।

গতকাল সীমান্তের প্রায় ৩০ কিলোমিটার উত্তরে লেবাননের শহর মায়ফাদুনে একটি বাড়িতে হামলায় চারজন নিহত হয়েছে। যার মধ্যে রয়েছেন একজন চিকিৎসক। অন্য একটি সূত্র জানিয়েছে, নিহতরা হিজবুল্লাহর যোদ্ধা। কিন্তু দলের পক্ষ থেকে এই মৃত্যুর কোনো বার্তা দেওয়া হয়নি। হিজবুল্লাহ ও ইসরায়েলের সামরিক বাহিনী গত ১০ মাস ধরে গাজায় যুদ্ধ করে যাচ্ছে। গত সপ্তাহে ইসরায়েলের দখলকৃত গোলান উপত্যকায় একটি রকেট হামলায় শিশুসহ ১২ জন নিহত হন।

সর্বশেষ খবর