মঙ্গলবার, ১৩ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

প্রচারণায় হ্যারিসকে গালমন্দ ট্রাম্পের

প্রচারণায় হ্যারিসকে গালমন্দ ট্রাম্পের

প্রচারের মাঝে বারবার কমলা হ্যারিস সম্পর্কে কুরুচিকর মন্তব্য করে চলেছেন ডোনাল্ড ট্রাম্প। বক্তব্যের মাঝে তাকে একাধিকবার ‘অশালীন’ শব্দও ব্যবহার করছেন বলে বিভিন্ন গণমাধ্যমে বলা হয়েছে। এমনটাই প্রকাশিত হয়েছে নিউইয়র্ক টাইমসের একটি রিপোর্টে।

এটি যেন ট্রাম্পের অভ্যাসে পরিণত হয়েছে বলেও উল্লেখ করা হয়েছে প্রতিবেদনে। দ্য নিউইয়র্ক টাইমস বলছে, একবার নয়, একাধিকবার প্রকাশ্যে কমলা হ্যারিস সম্পর্কে অসাংবিধানিক কথাবার্তা বলেছেন ডোনাল্ড ট্রাম্প। এদিকে ট্রাম্পের প্রচার বিষয়ক মুখপাত্র স্টিভেন চিউং এই সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন। তার বক্তব্য, ‘কমলা হ্যারিসকে সম্বোধন করতে ডোনাল্ড ট্রাম্প কোনো খারাপ শব্দ ব্যবহার করেননি। প্রচারে ভাইস প্রেসিডেন্টের চরিত্র নিয়েও কোনো মন্তব্য করা হয়নি।’ যদিও মন্টানাতে সাম্প্রতিক একটি র‌্যালিতে ট্রাম্প হ্যারিসকে ‘বোকা’, ‘অযোগ্য’, ‘জড়বুদ্ধিসম্পন্ন’ বলে উল্লেখ করেন।

রিপাবলিকান এই প্রেসিডেন্ট পদপ্রার্থীকে বলতে শোনা যায়, ‘কাউকে যদি জিজ্ঞাসা করেন, ওর (কমলা হ্যারস) পদবি কী, দেখবেন কারও জানা নেই। হ্যারিস। হ্যারিসের অর্থ কী জানেন? বোকা, অযোগ্য, জড়বুদ্ধিসম্পন্ন।’ এদিকে রয়টার্স/ইপসোস পোলে দেখা যাচ্ছে এক শতাংশ হলেও সমীক্ষায় ট্রাম্পের থেকে এগিয়ে রয়েছেন কমলা হ্যারিস। তিন দিনের সমীক্ষা বলছে, মার্কিন ভাইস প্রেসিডেন্ট পেয়েছেন ৪৩ শতাংশ জনসমর্থন। প্রাক্তন প্রেসিডেন্ট পেয়েছেন ৪২ শতাংশ।

 

সর্বশেষ খবর