শনিবার, ৩১ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

ট্রাম্পের প্রচারে তার গান ব্যবহার নিয়ে আপত্তি জানাল অ্যাবা

ট্রাম্পের প্রচারে তার গান ব্যবহার নিয়ে আপত্তি জানাল অ্যাবা

সুইডেনের পপ ব্যান্ড অ্যাবার রেকর্ড লেবেল ইউনিভার্সাল মিউজিক। ডোনাল্ড ট্রাম্পের হয়ে যারা প্রচার করে সেই সংস্থাকে একটি নোটিস দিয়েছে ইউনিভার্সাল মিউজিক। তাতে বলা হয়েছে, ট্রাম্পের প্রচারে অ্যাবার গান ব্যবহার নিয়ে আপত্তি জানিয়েছে ব্যান্ডটি। সম্প্রতি ট্রাম্পের একটি ভিডিও প্রকাশিত হয়েছে। সেখানেও অ্যাবার গান ব্যবহার করা হয়েছে। দ্রুত ওই ভিডিওটি নামিয়ে নেওয়ার অনুরোধ জানানো হয়েছে ওই নোটিসে। সম্প্রতি সুইডেনের একটি সংবাদ মাধ্যম ট্রাম্পের অনুষ্ঠানে অ্যাবার গান ব্যবহার নিয়ে প্রতিবেদন প্রকাশ করে। তারপরই এ পদক্ষেপ নিয়েছেন ব্যান্ডের সদস্যরা। ইউনিভার্সাল মিউজিক জানিয়েছে, ব্যান্ড বা তাদের কাছ থেকে কোনোরকম অনুমতি নেওয়া হয়নি। ট্রাম্পের প্রচারে এখনো পর্যন্ত অ্যাবার জনপ্রিয় গান ‘দ্য উইনার টেকস ইট অল’, ‘মানি মানি মানি’, ‘ড্যান্সিং কুইন’ ব্যবহার করা হয়েছে।

অ্যাবার ব্যান্ড সদস্যরা ব্যক্তিগতভাবে এ বিষয়টি নিয়ে কথা বলতে চাননি। তবে তারা জানিয়েছেন, ইউনিভার্সাল মিউজিকের বক্তব্য তারা সমর্থন করেন।

এ প্রথম নয়, এর আগে রোলিং স্টোন, গানস অ্যান্ড রোসেস, রিহানা, টম পেটি, ভিলেজ পিপল, দ্য হোয়াইট স্ট্রাইপের মতো একাধিক ব্যান্ড এবং শিল্পী ট্রাম্পের প্রচারে তাদের গান ব্যবহার নিয়ে আপত্তি তুলেছিলেন। এবার সেই দলে যোগ হলো অ্যাবা। নির্বাচন সামনে রেখে এবার ইন ভিট্রো ফার্টিলাইজেশন (আইভিএফ) নামক প্রজনন পদ্ধতিতে আগ্রহী মার্কিন নাগরিকদের সুখবর দিলেন রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। তিনি আগ্রহী সবাইকে বিনামূল্যে এ সুবিধা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

জানা গেছে, যুক্তরাষ্ট্রেও প্রচলিত রয়েছে ইন ভিট্রো ফার্টিলাইজেশন (আইভিএফ)। যেটা মূলত প্রজনন সমস্যায় আক্রান্ত ব্যক্তিদের সন্তান জন্মদানে সহায়তা করার জন্য প্রচলিত বেশ কয়েকটি কৌশলের মধ্যে একটি।

সর্বশেষ খবর