শিরোনাম
রবিবার, ৮ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

ইউক্রেনে ৬৭টি ড্রোন হামলা চালিয়েছে রাশিয়া

ইউক্রেনে ৬৭টি ড্রোন হামলা চালিয়েছে রাশিয়া

ইউক্রেনের ১১টি অঞ্চলে ৬৭টি দূরপাল্লার শাহেদ ড্রোন হামলা চালিয়েছে রাশিয়া। গতকাল  ইউক্রেনের বিমানবাহিনী বলেছে, এর মধ্যে ৫৮টিকেই ভূপাতিত করতে সক্ষম হয়েছে তারা। বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

টেলিগ্রাম মেসেজিং অ্যাপে দেওয়া এক বিবৃতিতে বিমানবাহিনী বলেছে, রাশিয়া অধিকৃত উপদ্বীপ থেকে ড্রোনগুলো নিক্ষেপ করা হয়। এর ফলে ইউক্রেনের ১১টি ইউনিটেই বিমান প্রতিরক্ষা ইউনিটগুলোকে সক্রিয় থাকতে দেখা যায়।

অফিসিয়াল টেলিগ্রামে কয়েকটি ছবিসহ পোস্ট দিয়ে এক পার্লামেন্ট সদস্য আলাদা এক বিবৃতিতে জানিয়েছেন, এমনকি ইউক্রেনের রাজধানী কিয়েভের পার্লামেন্ট ভবনের পাশে ড্রোনের ধ্বংসাবশেষ পাওয়া গেছে। ছবিতে পার্লামেন্ট ভবনের কাছে মাটিতে ছড়িয়ে-ছিটিয়ে থাকা অন্তত চারটি ধ্বংসাবশেষ দেখা গেছে। একটি টুকরো বিল্ডিংয়ের প্রধান প্রবেশদ্বারের কাছে পড়েছিল। কিয়েভে এতদূর রুশ ক্ষেপণাস্ত্রের প্রবেশ বেশ বিরল। শহরটি সোভিয়েত-যুগের নেটওয়ার্ক এবং পশ্চিমা-দানকৃত বিমান প্রতিরক্ষা ব্যবস্থা দ্বারা সুরক্ষিত। এ ছাড়া শহরের কেন্দ্রে অবস্থিত সরকারি ভবনটি সম্ভবত ইউক্রেনের সেরা সুরক্ষিত স্থান। কারণ এখানেই প্রেসিডেন্ট, মন্ত্রিসভা এবং কেন্দ্রীয় ব্যাংকের কার্যালয় রয়েছে। কিয়েভ থেকে রয়টার্সের সংবাদদাতারা জানিয়েছেন, তার শনিবার ভোরে কয়েকটি সিরিজ বিস্ফোরণের শব্দ শুনতে পান।

সর্বশেষ খবর