শিরোনাম
সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

যুক্তরাষ্ট্রে ফের এলোপাতাড়ি গুলি, নিহত ৪

যুক্তরাষ্ট্রে ফের এলোপাতাড়ি গুলি, নিহত ৪

যুক্তরাষ্ট্রে একদল বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে অন্তত চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও কয়েক ডজন মানুষ। শনিবার রাতে দেশটির আলাবামা অঙ্গরাজ্যে এ ঘটনা ঘটে। পুলিশ কর্মকর্তা ট্রুম্যান ফিটজেরাল্ড স্থানীয় সংবাদমাধ্যমকে বলেন, বার্মিংহামের ফাইভ পয়েন্টস সাউথ ডিস্ট্রিক্টে স্থানীয় সময় রাত ১১টার পরে একাধিক বন্দুকধারী একদল মানুষের ওপর এলোপাতাড়ি গুলি চালিয়েছে।

তিনি জানিয়েছেন, পুলিশ ইতোমধ্যেই ঘটনার তদন্তে নেমেছে। কয়েকজন আহত হয়েছেন যাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রত্যেকের দেহে একাধিক বুলেটের ক্ষতচিহ্ন পাওয়া গেছে। বাকি বিষয় তদন্তের পর জানা যাবে। এদিকে শনিবারের ঘটনায় কে জড়িত সে বিষয়ে কোনো ধারণা দিতে পারেনি পুলিশ। তবে এ ঘটনায় একাধিক বন্দুকধারী জড়িত বলে ধারণা করা হচ্ছে।

এর আগেও গোটা যুক্তরাষ্ট্রে একাধিক গুলি চালনার ঘটনা ঘটেছে, বহু মৃত্যুও ঘটেছে। কিন্তু আমেরিকাতে অস্ত্র আইন নিয়ে শিথিলতার কথা বললেও এখনো পর্যন্ত কোনো কঠোর পদক্ষেপ নেয়নি বাইডেন প্রশাসন। এই অস্ত্র আইন কঠোর করার জন্য একাধিকবার সরব হয়েছেন আমেরিকার সাধারণ নাগরিক। একের পর এক এই গুলি চালনার ঘটনা চোখে আঙুল দেখিয়ে দিল আমেরিকায় অস্ত্র আইন এখনো শিথিল।

সর্বশেষ খবর