সোমবার, ৭ অক্টোবর, ২০২৪ ০০:০০ টা

ট্রাম্পের প্রচারণায় ইলন মাস্ক গণতন্ত্রের জন্য চাইলেন ভোট

ট্রাম্পের প্রচারণায় ইলন মাস্ক গণতন্ত্রের জন্য চাইলেন ভোট

মার্কিন নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। গত জুলাইয়ে একটি জনসভায় ট্রাম্পের কান ছুঁয়ে বেরিয়ে গিয়েছিল বুলেট। সেখানেই গত পরশু ফের সভা করলেন ডোনাল্ড ট্রাম্প। পেনসিলভানিয়ার বাটলারের সেই সভায় তার আমন্ত্রণে সাড়া দিয়ে মঞ্চে দেখা গেছে বিশ্বের সবচেয়ে বড় ধনী ইলন মাস্ককে। সেখানে বাইডেনের সমালোচনা করে রিপাবলিকান নেতারই জয়ধ্বনি দিলেন তিনি। দাবি করলেন, আমেরিকার গণতন্ত্রকে রক্ষা করতেই ট্রাম্পকে জেতানো জরুরি।

মাস্ক বলেন, ‘আমি মনে করি এ নির্বাচন আমাদের জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ নির্বাচন। এটা কোনো সাধারণ নির্বাচন নয়। সংবিধানকে রক্ষা করতেই প্রেসিডেন্ট ট্রাম্পকে জিততে হবে। যুক্তরাষ্ট্রের গণতন্ত্রকে রক্ষা করতে সবচেয়ে যোগ্য ট্রাম্প। সুতরাং তাকে জেতাতেই হবে।

পাশাপাশি বাইডেনকে খোঁচা মেরে তিনি বলেন, ‘আমাদের এমন এক প্রেসিডেন্ট রয়েছেন যিনি বিমানের সিঁড়ি দিয়েও উঠতে পারেন না। অন্যদিকে এমন একজন রয়েছেন যিনি গুলি খেয়েও হাত মুষ্টিবদ্ধ করে দেখাতে পারেন।’ পরে তিনি সবাইকে সতর্ক করে বলেন, এবার ট্রাম্প না জিতলে এটা হবে আমেরিকার শেষ নির্বাচন। ৭ মিনিটের ভাষণ শেষে তিনি স্লোগান দেন, ‘ফাইট ফাইট ফাইট! ভোট ভোট ভোট!’

এদিকে ট্রাম্প তার হাজার হাজার সমর্থকের উদ্দেশে বলেন, ঠিক ১২ সপ্তাহ আগে এমনই এক সন্ধ্যায় এ মাঠেই এক ঠান্ডা মাথার খুনি আমাকে স্তব্ধ করে দিতে চেয়েছিল।

সর্বশেষ খবর