শুক্রবার, ১১ অক্টোবর, ২০২৪ ০০:০০ টা

নির্বাচনি তহবিল সংগ্রহে কমলার রেকর্ড

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

নির্বাচনি তহবিল সংগ্রহে কমলার রেকর্ড

কমলা হ্যারিসের নির্বাচনি তহবিলে এক বিলিয়ন ডলারের চাঁদা জমা হয়েছে। আর তা মাত্র তিন মাসে। এত স্বল্প সময়ে এর আগে আর কোনো প্রেসিডেন্ট প্রার্থীর নির্বাচনি তহবিলে বিলিয়ন ডলার সংগৃহিত হয়নি। রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের তহবিলে নয় মাসেও বিলিয়ন ডলার জমা হয়নি। ডেমোক্র্যাটিক পার্টির তহবিল সংগ্রহ কমিটির কর্মকর্তারা ৯ অক্টোবর এ তথ্য প্রকাশ করেছেন।

উল্লেখ্য, নানাবিধ কারণে প্রেসিডেন্ট জো বাইডেন ২১ জুলাই নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণার পর মাত্র তিন মাসে কমলা হ্যারিসের বিলিয়ন ডলারের অধিক তহবিল সংগৃহিত হওয়ার মধ্যদিয়ে তার বিজয়ের পথ সুগম হয়েছে বলে রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন। একটা কথা প্রচলিত আছে, নির্বাচনি প্রচারণার তহবিল যার যত সবল হয় তার বিজয়ের সম্ভাবনাও   প্রবল হয়েছে বিগত সময়ে। জানা গেছে, ১০ সেপ্টেম্বর ট্রাম্পের সঙ্গে কমলার টিভি বিতর্কের দিন ৪৭ মিলিয়ন ডলার জমা হয়েছে কমলার তহবিলে। এটি হচ্ছে সব নির্বাচনে তহবিল সংগ্রহের এক দিনের রেকর্ড। আরও জানা গেছে, কমলা বিলিয়ন ডলার ছাড়িয়ে গেলেও ট্রাম্পের তহবিলে সর্বমোট জমা হয়েছে ৮০০ মিলিয়ন ডলারের মতো।

এদিকে নির্বাচনি প্রচারণাকালে ৯ অক্টোবর ট্রাম্প তার ট্যাক্স কর্তনের খতিয়ানে বহির্বিশ্বে বসবাসরত, কর্মরত (কূটনীতিক-ব্যবসায়ী)দের অন্তর্ভুক্ত করার ঘোষণা দিয়েছেন।

 

সর্বশেষ খবর