৭ সেপ্টেম্বর, ২০২৪ ১৬:৫৫

দিনাজপুরে আমিন আমিন ধ্বনিতে শেষ হলো ইজতেমা

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে আমিন আমিন ধ্বনিতে শেষ হলো ইজতেমা

তীব্র তাপদাহ উপেক্ষা করে আমিন আমিন ধ্বনিতে আখেরি মুনাজাতের মধ্য দিয়ে দিনাজপুরে তিন দিনব্যাপাী তাবলীগ জামাতের জেলা ইজতেমা শেষ হয়েছে। 

শনিবার সকাল থেকে দিনাজপুর গোর-এ-শহীদ বড়ময়দানে (বড়মাঠ) ইজতেমা মাঠে সমবেত হয় লক্ষাধিক মানুষ। বেলা সাড়ে ১০টার মধ্যে ইজতেমা মাঠ ও আশপাশের এলাকা লোকে লোকারন্য হয়ে উঠে। প্যান্ডেল ছাড়িয়ে আশেপাশের ফাঁকা জায়গা ছাড়াও রাস্তায় দাঁড়িয়ে মুনাজাতে অংশ নিতে দেখা গেছে অনেককে। মুনাজাত পরিচালনা করেন ঢাকার কাকরাইলের মুরব্বি ও তাবলীগ জামাতের জিম্মাদার (দায়িত্বশীল) মোঃ ওয়াসিকুল ইসলাম। 

শনিবার বেলা পৌনে ১২টায় এই মুনাজাত হয়। মুনাজাতে বাংলাদেশসহ মুসলিম বিশ্বের সকল মুসলমানের শান্তি, সমৃদ্ধি ও নিরাপত্তা কামনা করা হয়।
মুনাজাতে প্রায় লক্ষাধিক মানুষ অংশগ্রহণ করেছে বলে ইজতেমার আয়োজক ও সাধারণ মুসল্লিবৃন্দ দাবি করেন। 

শনিবার ইজতেমার শেষ দিন বাদ ফজর বয়ান করেন ঢাকার কাকরাইলের মুরিব্ব হাফেজ ওয়াজিবুল্লাহ। এরপর সকাল সাড়ে ৯টা হতে মুনাজাতের আগ পর্যন্ত বয়ান করেন মো. হারুনুর রশিদ ও শিহাব উদ্দীন। এরপর মুনাজাত পরিচালনা করেন কাকরাইলের মুরব্বি মো. ওয়াসিকুল ইসলাম। 

এদিকে ইজতেমায় আগত মুসল্লিদের সার্বিক নিরাপত্তার জন্য জেলা পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়। ইজতেমা মাঠের চার পাশে মুসল্লিদের নিরাপত্তার জন্য পুলিশের পাশাপাশি সাদা পোষাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যসহ গোয়েন্দা বিভাগের সদস্য মোতায়েন ছিল।

এরআগে বৃহস্পতিবার বাদ ফজর আম বয়ানের মধ্যে দিয়ে তাবলীগ জামাতের আয়োজনে তিন দিনব্যাপী জেলা ইজতেমার আনুষ্ঠানিকতা শুরু হয়। 

বিডি প্রতিদিন/হিমেল

সর্বশেষ খবর