৩ অক্টোবর, ২০২৪ ০৭:৫২

ইসলামিক রিসার্চ সেন্টার বসুন্ধরায় ২১তম বার্ষিক ইহইয়ায়ে সুন্নত ইজতেমা শুরু

অনলাইন ডেস্ক

ইসলামিক রিসার্চ সেন্টার বসুন্ধরায় ২১তম বার্ষিক ইহইয়ায়ে সুন্নত ইজতেমা শুরু

আজ ৩ অক্টোবর (বৃহস্পতিবার) শুরু হচ্ছে দুই দিনব্যাপী ইহইয়ায়ে সুন্নত ইজতিমা। ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত মারকাযুল ফিকরিল ইসলামিতে আয়োজিত এই ইজতিমা আগামীকাল শুক্রবার বাদ আসর বয়ান ও মোনাজাতের মাধ্যমে শেষ হবে। প্রতিবছর বসুন্ধরাস্থ খানকাহে ইমদাদিয়া আশরাফিয়া আবরারিয়ার তত্ত্বাবধানে এই সুন্নতি ইজতেমা অনুষ্ঠিত হয়ে থাকে। 

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছেন, এ বছর ২১তম ইহইয়ায়ে সুন্নত ইজতিমা অনুষ্ঠিত হবে। এরই মধ্যে ইজতেমার যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে এবং সারা দেশের মুহিব্বিন ও মুতাআল্লিকিনরা সমবেত হতে শুরু করেছেন। আজ ৩ অক্টোবর (বৃহস্পতিবার) সকালে ইজতিমার উদ্বোধনী বয়ান শুরু হবে এবং তা চলবে শুক্রবার (৪ অক্টোবর) মাগরিব পর্যন্ত। ইজতেমার সার্বিক তত্ত্বাবধানে থাকবেন খানকাহে ইমদাদিয়া আশরাফিয়া আবরাবিয়ার জানেশীন মুফতি আরশাদ রাহমানী। তিনিসহ দেশ বরেণ্য আলেমরা ইজতেমায় বয়ান করবেন।

বিশেষভাবে উলামায়ে কেরামের জন্য আয়োজিত এই ইজতেমায় হেদায়েতি বয়ান, তাসাউফ (আত্মশুদ্ধি), কোরআন মশক ও সুন্নতে নববীর মুজাকারা হয়ে থাকে। 

প্রসঙ্গত, মানুষের মাঝে সুন্নতের ভালোবাসাকে ছড়িয়ে দিতে এবং সুন্নতের চর্চাকে আরো ব্যাপক করতে ফকিহুল মিল্লাত মুফতি আবদুর রহমান (রহ.) ইহইয়ায়ে সুন্নত ইজতেমার সূচনা করেন। তাঁর ইন্তেকালের পর দায়িত্ব পালন করছেন সাহেবজাদায়ে ফকিহুল মিল্লাত মুফতি আরশাদ রাহমানী।

সর্বশেষ খবর