৯ মার্চ, ২০২২ ১২:৩০

মমতার মন্ত্রিসভায় দায়িত্ব বাড়ল ফিরহাদের, পদোন্নতি চন্দ্রিমা ভট্টাচার্যের

অনলাইন ডেস্ক

মমতার মন্ত্রিসভায় দায়িত্ব বাড়ল ফিরহাদের, পদোন্নতি চন্দ্রিমা ভট্টাচার্যের

ফিরহাদ হাকিম-মমতা বন্দ্যোপাধ্যায়-চন্দ্রিমা ভট্টাচার্য

তৃণমূলের রাজ্যস্তরের সাংগঠিনক বৈঠকের আগেই মন্ত্রিসভায় বড়সড় রদবদল ঘটালেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভাল কাজের স্বীকৃতি স্বরূপ মন্ত্রিসভায় ফের গুরুত্ব বাড়ল কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের।

নবান্ন সূত্রে জানা গিয়েছে, সোমবার বিকলেই মন্ত্রিসভার রদবদল ঘটানো হয়। পরিবর্তিত মন্ত্রিসভায় পৌর ও নগরোন্নায়ন দপ্তরের দায়িত্ব পেলেন ফিরহাদ। কলকাতার মেয়র হওয়ার আগে ১০ বছর এই দায়িত্ব সামলেছিলেন তিনি। পরে এই দায়িত্ব চলে যায় চন্দ্রিমা ভট্টাচার্যের হাতে। এবার নতুন করে তা ফিরে পেলেন ফিরহাদ। এর সঙ্গে আগের মতোই আবাসন ও পরিবহণ দপ্তরের কাজও সামলাবেন তিনিই।

মুখ্যমন্ত্রীর পক্ষ থেকে নতুন তালিকা রাজ্যপাল জগদীপ ধনকড়ের কাছে পাঠিয়ে দেওয়া হয়। টুইটারে বিজ্ঞপ্তি প্রকাশ করে এ খবর নিশ্চিত করেন রাজ্যপাল। 

এদিকে, অর্থ দপ্তরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত রাষ্ট্র মন্ত্রী হয়েছেন চন্দ্রিমা ভট্টাচার্য। তিনি এই দপ্তরের প্রতিমন্ত্রী ছিলেন। অর্থাৎ মুখ্যমন্ত্রীর সিদ্ধান্ত থেকেই কার্যত স্পষ্ট যে যারা দলের গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলেছেন, তাদেরই গুরুত্ব বাড়ানো হলো।

পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের প্রয়াণের পর তার দফতর দেওয়া হয়েছে জনস্বাস্থ্য ও কারিগরি মন্ত্রী পুলক রায়কে। প্রতিমন্ত্রী হিসেবে শিউলি সাহাকে রেখে দেওয়ার পাশাপাশি প্রতিমন্ত্রী হিসেবে জুড়ে দেওয়া হয়েছে বেচারাম মান্নাকে। তিনি শ্রম দফতরের প্রতিমন্ত্রীও। 

ক্রেতাসুরক্ষা মন্ত্রী সাধন পাণ্ডে কিছুদিন আগেই প্রয়াত হয়েছেন। তিনি অসুস্থ থাকাকালীন তার দফতর দেওয়া হয়েছিল জলসম্পদ উন্নয়নমন্ত্রী মানস ভুঁইয়াকে। ওই দফতরের প্রতিমন্ত্রী করা হয় বন প্রতিমন্ত্রী বীরবাহা হাঁসদাকে। সাধন পাণ্ডের প্রয়াণের পর একটি পদ ফাঁকা হয়েছে। সেই পদে নতুন কাউকে নেওয়া হয়নি। যাদের বাড়তি দায়িত্ব দেওয়া হয়েছিল, তাদের উপরই ন্যস্ত রাখা হয়েছে দফতরগুলি।


বিডি প্রতিদিন/ফারজানা 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর