শিরোনাম
১৫ সেপ্টেম্বর, ২০২২ ০৩:৩৯

‘আমাকে বাঁচতে দিন’ বলে কান্নায় ভেঙে পড়লেন পার্থ, কাঁদলেন অর্পিতাও

অনলাইন ডেস্ক

‘আমাকে বাঁচতে দিন’ বলে কান্নায় ভেঙে পড়লেন পার্থ, কাঁদলেন অর্পিতাও

পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়। ফাইল ছবি

আমি বাঁচতে চাই বলে বিচারকের সামনে কান্নায় ভেঙে পড়লেন পার্থ চট্টোপাধ্যায়। এসএসসি দুর্নীতি মামলায় গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়কে বুধবার ভার্চুয়ালি আদালতে পেশ করা হয়েছিল। সেসময়ই এই চূড়ান্ত নাটকীয় পরিস্থিতি তৈরি হয়। ভরা আদালতে বিচারকের সামনে কান্নায় ভেঙে পড়েন তিনি।

বুধবার ফের ব্যাঙ্কশাল কোর্টে হাজিরা দেওয়ার কথা ছিল পার্থ চট্টোপাধ্যায়ের। এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার বিধায়ক পার্থ চট্টোপাধ্যায়কে এই নিয়ে তৃতীয়বার আদালতে পেশ করা হলো তাকে। পার্থ চট্টোপাধ্যায়ের পাশাপাশি অর্পিতা মুখোপাধ্যায়কেও এদিন আদালতে পেশ করা হয়। তবে নিরাপত্তার খাতিরে গতবারের মতো এবারও তাদের ভার্চুয়ালি আদালতে পেশ করা হয়। হঠাৎই শুনানির মধ্যে ভরা আদালতে হাউহাউ করে কেঁদে ফেলেন পার্থ চট্টোপাধ্যায়।

এদিনও যথারীতি পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী তার জামিনের আর্জি নিয়েই হাজির হয়েছিলেন আদালতে। এই নিয়ে শুনানি চলার মাঝেই পার্থ চট্টোপাধ্যায় কান্নায় ভেঙে পড়েন। কাঁদতে কাঁদতেই তিনি বিচারককে বলেন, ‘আমার বাড়িতে ৩০ ঘণ্টারও বেশি ছিল ইডি। কিছু পায়নি। আমি একজন জনপ্রতিনিধি। আমিও আইনজীবী। এলএলবি ডিগ্রি আছে। আমি ইকোনমিক্সে অনার্স। পিএইচডি। স্কলারশিপ পেয়েছিলাম। দীর্ঘদিন মন্ত্রী ছিলাম। তার আগে বিরোধী দলনেতা ছিলাম। কেউ আমার সম্পর্কে এরকম অভিযোগ করেনি।’

বিচারক পার্থ চট্টোপাধ্যায়ের কাছে জানতে চান তিনি কি জামিন চান? তার পরিপ্রেক্ষিতে বিধায়ক বলেন, ‘স্যার দয়া করুন। স্যার দয়া করে আমাকে শান্তিতে বাঁচতে দিন।’ এ বলে কান্নায় ভেঙে পড়েন তিনি। 

কাঁদলেন অর্পিতাও

এসএসসি দুর্নীতিকাণ্ডে গ্রেফতারের পরে স্বাস্থ্য পরীক্ষা করতে নিয়ে যাওয়ার সময় জোকা ইএসআই হাসপাতালে কান্নায় ভেঙে পড়েছিলেন অর্পিতা মুখোপাধ্যায়। বুধবার আদালতে ভার্চুয়াল শুনানির সময়ও কান্নায় ভেঙে পড়েন অর্পিতা। তার দুটি ফ্ল্যাট থেকে ৫০ কোটি টাকা উদ্ধার করে ইডি। উদ্ধার হয়েছে প্রচুর স্বর্ণের গয়নাও। এদিকে আবার অর্পিতার একাধিক ব্যাঙ্কের অ্যাকাউন্টে ৫ কোটি টাকার সন্ধান মিলেছে। সেই টাকা তার নয় বলে দাবি করেছেন অর্পিতা। টাকা কোথা থেকে এলো তা তিনি জানেন না বলে আদালতে দাবি করেন।

সূত্র : ওয়ান ইন্ডিয়া

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর