১৫ এপ্রিল, ২০২৩ ২১:৫৫

সৌদি আরবের বিমানের জরুরি অবতরণ কলকাতায়

অনলাইন ডেস্ক

সৌদি আরবের বিমানের জরুরি অবতরণ কলকাতায়

প্রতীকী ছবি

সৌদি আরবের বিমান সংস্থা সৌদিয়ার হংকংগামী একটি মালবাহী বিমান কলকাতা বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে। স্থানীয় সময় শনিবার সকালে ওই মালবাহী বিমানটির সামনের কাচে ফাটল ধরা পড়ে। সঙ্গে সঙ্গে ওই বিমানটির তড়িঘড়ি অবতরণের জন্য কলকাতা বিমানবন্দরে জরুরি ভিত্তিতে অবতরণের প্রস্তুতি নেয়। বেলা ১২টা নাগাদ সেটি নিরাপদে বিমানবন্দরে নামে।

জানা যায়, চারজন কর্মীসহ সৌদিয়ার ওই মালবাহী ফ্লাইটটি শনিবার সৌদির জেদ্দা থেকে হংকংয়ের উদ্দেশে রওনা দিয়েছিল। তবে সকালে সেটির সামনের কাচে (উইন্ডশিল্ড) ফাটল দেখতে পান কর্মীরা। সঙ্গে সঙ্গে খবর পাঠানো হয় কলকাতা বিমানবন্দরে। স্থানীয় সময় শনিবার সকাল ১১টা ৩৭ মিনিটে জরুরি ভিত্তিতে সৌদিয়ার ফ্লাইটের অবতরণের জন্য বিমানবন্দরে জরুরি অবস্থা ঘোষণা করা হয়। পরে বেলা ১২টা ২ মিনিটে সেটি বিমানবন্দরে নিরাপদে অবতরণ করে। 

এরপর বিমানবন্দরে জরুরি অবস্থা প্রত্যাহার করে নেওয়া হয়। দিন কয়েক আগেই দিল্লি বিমানবন্দরে এভাবে তড়িঘড়ি অবতরণ করাতে হয়েছিল দুবাইগামী ফেডএক্স বিমানকে। সে সময় অবশ্য একটি পাখির ধাক্কার কারণে বিমানটিকে দিল্লিতে নামানো হয়েছিল। এরপর বিমানটি খতিয়ে দেখার পর সেটি দুবাইয়ের উদ্দেশে রওনা দেয়। সূত্র : আনন্দবাজার পত্রিকা।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর