৪ জুলাই, ২০২৩ ২২:১২

কলকাতায় ভালোবাসার জোয়ারে ভাসলেন মার্টিনেজ

দীপক দেবনাথ, কলকাতা

কলকাতায় ভালোবাসার জোয়ারে ভাসলেন মার্টিনেজ

সমর্থকদের চাপে বড়সড় দুর্ঘটনার হাত থেকে বাঁচলেন আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। ২৪ ঘণ্টা আগে সোমবার কলকাতায় আসেন তিনি। মঙ্গলবার দিনভর বিভিন্ন কর্মসূচি ছিল তার। তারই একটি ছিল কলকাতার ইএম বাইপাসের ধারে মিলনমেলা প্রাঙ্গণে একটি সংবর্ধনা অনুষ্ঠান। সেখানেই ভক্তদের অতি উৎসাহে গাড়ির কাঁচ ভাঙল আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী গোলরক্ষকের। 

এদিনের অনুষ্ঠান শেষে তার গাড়ি যখন মিলনমেলা প্রাঙ্গণ থেকে বের হচ্ছিল, সেসময় গাড়ির ওপর মার্টিনেজ ভক্তরা ঝাপিয়ে পড়ে। এতে তার গাড়ির কাচ ভেঙে যায়। ফলে পুলিশের ভ্যানে করে ফিরতে হয় মার্টিনেজকে। 

যদিও এই দিনের অনুষ্ঠানের শুরু থেকেই বিপর্যয়ের পূর্বাভাস ছিল। দর্শকদের জন্য তিন শ্রেণীর টিকিট থাকলেও পুলিশি নিরাপত্তা না থাকায় তা অনেকেই মানেননি। ফলে একটি জায়গায় চলে আসে এই তিন শ্রেণীর দর্শকরা। আর সেখান থেকেই কিছুটা বিশৃঙ্খলা তৈরি হয় বলে অভিযোগ। একটা সময় ফুটবল প্রেমীরা মঞ্চের কাছাকাছি চলে আসেন অনেকে তখন ফ্লাশ লাইট জ্বালিয়ে এই ফুটবলারের ছবি তুলতে থাকেন, কাউকে আবার দূর থেকে সেলফি তুলতে দেখা যায়। কেউ কেউ বলছেন আন্তর্জাতিক মানের এই তারকার ক্ষেত্রে যে নিরাপত্তার ব্যবস্থা করতে হয় তা নাকি ছিল না। 

যদিও এদিনের মিলনমেলার এই অনুষ্ঠানে একের পর এক সংবর্ধনায় ভাসেন এমিলিয়ানো মার্টিনেজ। 
প্রথমে তাকে সংবর্ধিত করে কলকাতার ঐতিহ্যবাহী ফুটবাল ক্লাব ইস্টবেঙ্গল। তার হাতে তুলে দেওয়া হয় পুষ্পস্তবক, আজীবন সদস্যপদ, উত্তরীয় এবং শতবর্ষের কয়েন ও স্মারক। এছাড়াও তার হাতে তুলে দেওয়া হয় ইলিশ মাছ, মিষ্টি। এ সময় 'জয় ইস্টবেঙ্গল' বলে সম্বোধন করেন মার্টিনেজ। 

ইস্টবেঙ্গলের পর মার্টিনেজকে সংবর্ধনা দেয় শহরের আরেক ঐতিহ্যবাহী ফুটবাল ক্লাব মোহনবাগান। ক্লাবের পক্ষ থেকে তুলে দেয় স্মারক। তখনও তার গলায় শোনা যায় জয় মোহনবাগান। 

মিলনমিলন মেলার অনুষ্ঠান শেষে মার্টিনেজ যান কলকাতার মোহনবাগান ক্লাবে। সেখানে পেলে-সোবার্স-মারাদোনা গেটের উন্মোচন করেন আর্জেন্টিনার এই গোলকিপার ফুটবলার। আগামীকাল বুধবার তাকে কলকাতার শ্রীভূমি ক্লাবের দেওয়া হবে বিশেষ গোল্ডেন গ্লাভস অ্যাওয়ার্ড। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর