৬ জুলাই, ২০২৩ ১৬:২৬

যুবকের গায়ে প্রস্রাব ‘বিজেপি কর্মী’র, পা ধুইয়ে ক্ষমা চাইলেন মুখ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

যুবকের গায়ে প্রস্রাব ‘বিজেপি কর্মী’র, পা ধুইয়ে ক্ষমা চাইলেন মুখ্যমন্ত্রী

ভারতের মধ্যপ্রদেশ রাজ্যে আধিবাসী এক যুবকের শরীরে প্রকাশ্যে প্রস্রাবের ঘটনায় যুবকের পা নিজ হাতে ধুয়ে দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। একইসঙ্গে হাতজোর করে ক্ষমা চেয়েছেন ভুক্তভোগী যুবক দশমত রাভাতের কাছে। এমনকি ওই ৩৬ বছর বয়সী ওই যুবককে নিজের বন্ধু বলেও অভিহিত করেছেন মুখ্যমন্ত্রী।

বৃহস্পতিবার সকালে ভোপালে মুখ্যমন্ত্রীর বাসভবনে ডেকে পাঠানো হয় আদিবাসী যুবক দশমত রাভাতকে। সেখানেই চেয়ারে বসিয়ে যুবকের পা ধুইয়ে দেন মুখ্যমন্ত্রী। যুবকের পা ধোয়ানোর ছবি টুইট করেন শিবরাজ। 

ক্ষমাপ্রার্থনা করে বিজেপি নেতা বলেন, “আমি খুবই দুঃখিত। দশমত রাভাতজির পা ধুইয়ে তার যন্ত্রণা ভাগ করার চেষ্টা করেছি। সেই সঙ্গে ক্ষমাও চাইছি তার কাছে। কারণ সাধারণ মানুষই আমার কাছে ঈশ্বর।” 

জানা গেছে, দশমত রাভাতকে সঙ্গে নিয়ে ভোপালের একটি পার্কে বৃক্ষরোপণও করেন শিবরাজ।

এর আগে বুধবার ওই যুবকের গায়ে প্রস্রাব করার ঘটনায় অভিযুক্ত প্রবেশ শুক্লার বাড়ি বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেয়া হয়। ভারতের মধ্যপ্রদেশ রাজ্যকর্তৃপক্ষের নির্দেশে মঙ্গলবার (৫ জুলাই) তার বাড়ি ও সম্পত্তি পুরোপুরি গুঁড়িয়ে দেয়া হয়। 

আধিবাসী ওই যুবকের শরীরে এক যুবকের প্রস্রাবের ঘটনার ভিডিও ছড়িয়ে পড়ায় রাজ্যসহ গোটা ভারতে সৃষ্টি হয়েছে ব্যাপক ক্ষোভের।

ইতোমধ্যেই দশমত রাভাতের শরীরে প্রস্রাব করার অভিযোগে জাতীয় সুরক্ষা আইনে গ্রেফতার করা হয়েছে প্রবেশ শুক্লা নামে এক বিজেপি কর্মীকে। তারপরেই প্রবেশের বাড়ি ভেঙে দেওয়ার নির্দেশ দেয় প্রশাসন। মধ্যপ্রদেশ সরকারের তরফে বলা হয়, বেআইনি নির্মাণ রয়েছে ওই বিজেপি কর্মীর বাড়িতে। তবে সরকারি কর্মকর্তারা বুলডোজার নিয়ে প্রবেশের বাড়িতে পৌঁছালে তীব্র প্রতিবাদ করেন তার পরিবারের সদস্যরা। 

এর আগে গত মঙ্গলবার সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়। এতে দেখা যায়, রাস্তায় বসে থাকা এক আধিবাসী যুবকের মুখের ওপর প্রস্রাব করছেন প্রবেশ শুক্লা নামে এক যুবক। এই সময় তাকে সিগারেট ফুঁকতেও দেখা যায়। ভিডিওটি ভাইরাল হওয়ার পর এ নিয়ে তীব্র ক্ষোভ ও প্রতিক্রিয়ার পাশাপাশি চাঞ্চল্যের সৃষ্টি হয়।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর