১১ জুলাই, ২০২৩ ১১:১৮

পশ্চিমবঙ্গে পঞ্চায়েত ভোটের গণনা শুরু, এগিয়ে শাসক দল তৃণমূল

দীপক দেবনাথ, কলকাতা

পশ্চিমবঙ্গে পঞ্চায়েত ভোটের গণনা শুরু, এগিয়ে শাসক দল তৃণমূল

পশ্চিমবঙ্গের পঞ্চায়েত নির্বাচনের ভোট গণনা শুরু হয়েছে। মঙ্গলবার সকাল ৮ টা নাগাদ এই গণনা শুরু হয়। যদিও কিছু কিছু কেন্দ্রে স্ট্রংরুম না খোলার কারণে ভোট গণনা শুরু হতে দেরি হয় বলে অভিযোগ।

গত শনিবার গোটা রাজ্যে ৩৩১৭ টি গ্রাম সভা (৬৩,২২৯ আসন), ৩৪১ টি পঞ্চায়েত সমিতি (৯৭৩০ আসন) এবং ২২ জেলা পরিষদ (৯২৮ আসন) এ ভোট নেওয়া হয়। কিন্তু ওই নির্বাচনকে ঘিরে ব্যাপক সহিংসতা দেখা যায় অধিকাংশ জেলায়। ভোটের দিনই মৃত্যু হয় ভোট সহিংসতায় মৃত্যু হয় ১৫ জনের। সেই পরিপ্রেক্ষিতে রাজ্য নির্বাচন কমিশন সোমবার রাজ্যের ৬৯৬ টি বুথে পুনঃনির্বাচন নেয়।

মঙ্গলবার ছিল সেই নির্বাচনের গণনার দিন। গণনার শুরুতে প্রথম দুই ঘণ্টায় একাধিক কেন্দ্রে ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেসের এগিয়ে থাকার খবর মিলেছে।

যদিও ভোটের দিনের মতো গণনাকে কেন্দ্র করেও বিভিন্ন জায়গা থেকে হিংসার খবর এসেছে।

দক্ষিণ ২৪ পরগনা জেলার ভাঙড়ের কাঁঠালিয়া হাইস্কুলে গণনা কেন্দ্র পরিদর্শনে যান রাজ্যপাল সিভি আনন্দ বোস। ভাঙড়ের ওই গণনা কেন্দ্রের সামনের নিরাপত্তা ব্যবস্থা কেমন তা সরেজমিনে খতিয়ে দেখেন।

ফল ঘোষণা হওয়ার আগেই ইতিমধ্যে একাধিক জেলায় জয়ের আনন্দে মেতে উঠেছে তৃণমূলের কর্মী সমর্থকরা।  কোথাও আবির খেলা, কোথাও মিষ্টি মুখ চলছে। কোথাও আবার আতশবাজি ফাটাতে শুরু করে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর