১৯ জুলাই, ২০২৩ ১৩:৫৬

মমতাকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান শতাব্দী রায়

দীপক দেবনাথ, কলকাতা

মমতাকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান শতাব্দী রায়

আগামী বছর লোকসভা নির্বাচনে কেন্দ্রের ক্ষমতাসীন মোদি সরকারের বিরুদ্ধে অলআউট লড়াইয়ে 'ইন্ডিয়া' (Indian National Developmental Inclusive Alliance) নামে একটি জোট করেছে বিরোধীদল গুলি। 

মঙ্গলবার ভারতের বেঙ্গালুরুতে দেশটির বিরোধী দলগুলির জোটের বৈঠক থেকে নতুন এই জোটের নাম ঘোষণার পাশাপাশি কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়গে পরিষ্কার জানিয়ে দেন 'কংগ্রেস ক্ষমতা পাওয়ার জন্য বা প্রধানমন্ত্রী পদের জন্য লালায়িত নয়। দেশের সংবিধান, গণতন্ত্র, ধর্মনিরপেক্ষতা এবং সামাজিক ন্যায়বিচার রক্ষা করাই আমাদের লক্ষ্য। দেশের স্বার্থে আমাদের বিরোধী দলগুলোর মধ্যে ঐক্যবদ্ধ হওয়াটা খুব জরুরী' 

খাড়গের ওই মন্তব্যের পরই তৃণমূল কংগ্রেস এমপি শতাব্দী রায় বলেন, 'আগামী লোকসভা নির্বাচনে বিরোধীদের প্রধানমন্ত্রী মুখ করা হোক আমাদের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে।' 

এই প্রসঙ্গে প্রশ্ন করা হলে শতাব্দী রায় বলেন, তাহলে ডেফিনেটলি প্রধানমন্ত্রীর মুখ মমতা ব্যানার্জি। আমরা তো চাইই যে বাঙালি হিসাবে মমতা ব্যানার্জী প্রধানমন্ত্রী হোক। কারণ আগে কোনো বাঙালি হয়নি।

বিরোধী জোটে কংগ্রেস যদি প্রধানমন্ত্রীর দৌড়ে না থাকে, সেক্ষেত্রে মমতাই যে প্রধানমন্ত্রীর মুখ, তা স্পষ্ট করে দাবি করলেন এই অভিনেত্রী ও সাংসদ।

আগামী ২১ জুলাই কলকাতায় শহীদ স্মরণ সভা করবে তৃণমূল কংগ্রেস। তারই প্রস্তুতি হিসাবে মঙ্গলবার বীরভূম জেলার বোলপুরে দলীয় কার্যালয়ে জেলা কমিটির বৈঠক ডাকা হয়েছিল। উপস্থিত ছিলেন শতাব্দী রায়, বিধানসভার ডেপুটি স্পিকার আশিষ বন্দ্যোপাধ্যায়, সিউড়ির বিধায়ক বিকাশ রায়চৌধুরী, লাভপুরের বিধায়ক অভিজিৎ সিংহসহ তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর