২৪ জুলাই, ২০২৩ ২১:১৫

কাজের কথা বলে বাংলাদেশ থেকে ভারতে ৫ নারী, আটক ৩

দীপক দেবনাথ, কলকাতা

কাজের কথা বলে বাংলাদেশ থেকে ভারতে ৫ নারী, আটক ৩

পাচারের আগে পাচারকারীদের হাত থেকে পাঁচ বাংলাদেশি নারীকে উদ্ধার করেছে ভারতের পুলিশ। পাচারকারী সন্দেহে আটক করা হয়েছে ৩ নারীকেও। 

 
গোপন সূত্রে খবর পেয়ে শিলিগুড়ি এনজেপি স্টেশন সংলগ্ন এলাকা থেকে অভিযান চালিয়ে ওই পাঁচজন বাংলাদেশি নারীকে উদ্ধার করে শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপ এবং এনজেপি থানার পুলিশ। 

পুলিশ সূত্রে জানা যায়, শনিবার ওই পাঁচ নারীকে নিয়ে ঢাকা থেকে রওনা হয় পাচারকারীরা। এরপর রবিবার তারা সকলেই ভারতীয় সীমান্তের কাছে এসে পৌঁছায়। রাতেই অবৈধ ভাবে পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুর জেলার দোমোহনা এলাকার ভারত-বাংলাদেশ সীমান্ত দিয়ে ওই পাঁচ জন নারী ভারতে প্রবেশ করে। সেখান থেকে তাদেরকে ভারতীয় প্রান্তে থাকা পাচারকারীরা নিয়ে আসে এনজেপি স্টেশন সংলগ্ন এলাকায়। 

আগে থেকেই সেখানে ওত পেতে ছিল শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপের সদস্যরা। সেখান থেকেই পাঁচ বাংলাদেশি নারীকে উদ্ধার করা হয়। পাচারকারী সন্দেহে গ্রেফতার করা হয় ফনি রায়, ঝন্টু রায় ও সঞ্জয় রায় নামে এই তিনজনকে। তাদের সকলেরই বাড়ি শিলিগুড়ি এলাকায়। জানা গেছে ওই ৫ বাংলাদেশি নারীকে কাজের প্রলোভন দেখিয়ে ভারতে নিয়ে আসে অভিযুক্ত পাচারকারীরা। 

প্রাথমিকভাবে পুলিশের অনুমান ওই নারীদের ভারতে নকল নথি বানিয়ে পার্শ্ববর্তী দেশগুলিতে পাচার করে দেওয়ার পরিকল্পনায় ছিল অভিযুক্তদের। এই ঘটনার সাথে বড় কোনো আন্তর্জাতিক পাচার চক্রের হাত রয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। অভিযুক্ত পাচারকারী সন্দেহে তিন অভিযুক্তকেই সোমবার জলপাইগুড়ি আদালতে তোলা হয়। তাদের তিনজনকে ৭ দিনের পুলিশের রিমান্ডের নির্দেশ দেয় আদালত। তাদেরকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে আরো বিস্তারিত তথ্য জানতে চায় পুলিশ। অন্যদিকে উদ্ধার হওয়া বাংলাদেশি নারীদের পাঠানো হয়েছে স্থানীয় একটি হোমে। 


বিডি-প্রতিদিন/বাজিত/হিমেল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর