২৩ সেপ্টেম্বর, ২০২৩ ১৮:৫৩

গুজরাটে সিএনজি চালকের বিরুদ্ধে দুই বাংলাদেশিকে হেনস্তার অভিযোগ

কলকাতা প্রতিনিধি

গুজরাটে সিএনজি চালকের বিরুদ্ধে দুই বাংলাদেশিকে হেনস্তার অভিযোগ

ফাইল ছবি

ভারতের গুজরাটের সর্দার বল্লভভাই প্যাটেল আন্তর্জাতিক (SVPI) বিমানবন্দরে দুই বাংলাদেশি নাগরিককে নিগ্রহের অভিযোগ উঠেছে স্থানীয় সিএনজি চালকের বিরুদ্ধে। আহমেদাবাদের নবরংপুরা এলাকার লালভাই দলপতভাই ইঞ্জিনিয়ারিং কলেজের ওই দুই শিক্ষার্থী গত বৃহস্পতিবার স্থানীয় বিমানবন্দর থানায় একটি অভিযোগ দায়ের করে এই নিগ্রহের কথা জানায়। অটোরিক্সা ভাড়া করার বদলে ট্যাক্সি বুক করার কারণেই ওই দুই বাংলাদেশি শিক্ষার্থীকে হেনস্থা করা হয় বলে অভিযোগ করা হয়েছে। 

বিমানবন্দর থানায় অভিযোগপত্রে জানা গেছে, জাস্টিন কাংওয়া নামে জাম্বিয়ার এক শিক্ষার্থীকে রিসিভ করতে সর্দার বল্লভভাই প্যাটেল আন্তর্জাতিক বিমানবন্দরে গিয়েছিলেন আদিত্য দে ও সৌরভ কুমার নামে ওই দুই বাংলাদেশি শিক্ষার্থী। ভোর ৩ টার দিকে বিমানবন্দরে পৌঁছায় আদিত্য এবং সৌরভ। এরপর জাম্বিয়ার ওই নাগরিকের বিমান ল্যান্ডিং'এর জন্য অপেক্ষা করতে থাকেন। ভোর ৪ টার দিকে ওই বিমান এসে পৌঁছায়। এরই মধ্যে তাদের এলডি ইঞ্জিনিয়ারিং কলেজের হোস্টেলে ফিরে যাবার জন্য ক্যাব বুক করেন। এ সময় তিনজন সিএনজি চালক তাদের কাছে এসে জিজ্ঞাসা করেন সিএনজি থাকা সত্বেও তারা কেন ট্যাক্সি বুক করছেন। 

যদিও সিএনজি চালকদের সাথে বাকবিতণ্ডায় না জড়িয়ে জাম্বিয়ার ওই শিক্ষার্থীকে নিয়ে দুই বাংলাদেশি তাদের কলেজ হোস্টেলে ফিরে যাবার চেষ্টা করেন। এসময় হঠাৎ করেই এক সিএনজি চালক তর্ক শুরু করেন। এরপর বাকি দুই সিএনজি চালকও দুই বাংলাদেশি আদিত্য এবং সৌরভের সাথে হাতাহাতিতে জড়িয়ে পড়েন। আদিত্য'র অভিযোগ সিএনজি চালকরা তাদের উপর হামলা চালায়, মারধর করে, হুমকি দেয় ও তার চশমাটিকে ভেঙে দেয়। এ সময় বিমানবন্দরের নিরাপত্তারক্ষীরা ছুটে আসেন এবং সাময়িকভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এরপর তিন ছাত্রই বিমানবন্দর থেকে চলে যান। 

পরে বৃহস্পতিবার সন্ধ্যায় বিমানবন্দর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন আদিত্য দে। যদিও শুক্রবার সন্ধ্যা পর্যন্ত সেটিকে এফআইআর হিসেবে দাখিল করা হয়নি। 

বিমানবন্দরের এক নিরাপত্তা কর্মী জানান, বিমান যাত্রীদের কাছ থেকে বিশেষ করে আন্তর্জাতিক টার্মিনালে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেওয়ার অভিযোগ উঠেছে সিএনজি চালক এবং ট্যাক্সি চালকদের বিরুদ্ধে। এরপরই তাদের ওপর সর্বদা নজর রাখা হচ্ছে।  

সর্দার বল্লভভাই প্যাটেল আন্তর্জাতিক (SVPI) বিমানবন্দরের পক্ষ থেকে বলা হয়, 'বিমানবন্দর চত্বরে কোনোরকম বেআইনি কার্যকলাপকে প্রশ্রয় দেওয়া হয় না। দুর্বৃত্তদের চিহ্নিত করা হয়েছে। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে।' 

বিমানবন্দর মুখপাত্র বলেন, '...এছাড়াও, এই ধরনের কার্যকলাপে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে বিমানবন্দর কর্তৃপক্ষ পুলিশে অভিযোগ দায়ের করছে। সর্দার বল্লভভাই প্যাটেল আন্তর্জাতিক বিমানবন্দরে আমাদের যাত্রীদের নিরাপত্তাকে অগ্রাধিকার দিতে প্রতিশ্রুতিবদ্ধ।' 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর