১২ নভেম্বর, ২০২৩ ১৯:১২

সেনাবাহিনীর জওয়ানদের সঙ্গে দীপাবলি উদযাপন নরেন্দ্র মোদির

দীপক দেবনাথ, কলকাতা

সেনাবাহিনীর জওয়ানদের সঙ্গে দীপাবলি উদযাপন নরেন্দ্র মোদির

আলোর উৎসব দীপাবলিতে ভারতীয় সেনাবাহিনীর জওয়ানদের সঙ্গে সময় কাটালেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রবিবার হিমাচল প্রদেশের লেপচায় সেনা ছাউনিতে গিয়ে জওয়ানদের সঙ্গে দীপাবলির উৎসবে মেতে ওঠেন তিনি। 

সেনাবাহিনীর পোশাক পড়ে জওয়ান ও সেনা কর্মকর্তাদের সঙ্গে কুশল বিনিময় করেন ও মিষ্টিমুখ করান মোদি। তবে এবারই নয়, প্রতি বছরই দীপাবলিতে জওয়ানদের সঙ্গে সময় কাটান ভারতের প্রধানমন্ত্রী। 

সেনাবাহিনীর জওয়ানদের সঙ্গে দীপাবলির বিভিন্ন মুহূর্ত কাটানোর ছবি নিজেই টুইট করেন মোদি। 

তিনি লেখেন, আমাদের সাহসী নিরাপত্তা বাহিনীর সদস্যদের সঙ্গে দীপাবলি কাটানোর জন্য হিমাচল প্রদেশের লেপচাতে পৌঁছালাম। তাদের পরিবার থেকে দূরে অবস্থান করা আমাদের দেশের এই অভিভাবকরা তাদের জীবন উৎসর্গ করে আমাদের জীবনকে আলোকিত করে। 

পরে লেপচায় সেনাবাহিনীর একটি অনুষ্ঠানে উপস্থিত থেকে মোদি বলেন, 'আপনারা যেখানে আছেন, সেখানেই আমার উৎসব। যেখানে ভগবান রাম আছেন সেটা অযোধ্যা, কিন্তু আমার কাছে অযোধ্যা হলো যেখানে ভারতীয় সেনারা আছেন সেই জায়গা। গত ৩০-৩৫ বছর ধরে আমি এমন কোনও দীপাবলি উদযাপন করিনি যখন আমি আপনাদের সঙ্গে ছিলাম না। এমনকি আমি যখন প্রধানমন্ত্রী বা মুখ্যমন্ত্রী হই নি, সে সময়ও আমি প্রতি দীপাবলিতে কোনও না কোনও সীমান্ত চৌকিতে গিয়ে সেনা সদস্যদের সঙ্গে পরিদর্শন করতাম ও উৎসবে মেতে উঠতাম।' 

উল্লেখ্য, ২০১৪ সালে ভারতে প্রথম ক্ষমতায় এসে সিয়াচেন হিমবাহে সেনা জওয়ানদের সঙ্গে দীপাবলির উৎসবে মেতে উঠেছিলেন ভারতের প্রধানমন্ত্রী। ২০১৫ সালে পাঞ্জাবের একটি সীমান্ত চৌকিতে উপস্থিত ছিলেন তিনি। গত বছর ২০২২ সালে কারগিলে দীপাবলিতে সময় কাটান মোদি। এমনকি ২০২০ সালে করোনা মহামারীর মধ্যেও রাজস্থানের লঙ্গেওয়ালা সেনা ছাউনিতে গিয়ে দীপাবলির উৎসবে মেতে ওঠেন তিনি।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর