শিরোনাম
৭ ফেব্রুয়ারি, ২০২৪ ২১:৪৫

ভারত বাংলাদেশ সীমান্ত থেকে ২.১৩ কোটি রুপি মূল্যের স্বর্ণের বার উদ্ধার

দীপক দেবনাথ, কলকাতা

ভারত বাংলাদেশ সীমান্ত থেকে ২.১৩ কোটি রুপি মূল্যের স্বর্ণের বার উদ্ধার

ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্তে ২৮টি স্বর্ণের বার উদ্ধার করেছে বিএসএফ। বাংলাদেশ থেকে ভারতে পাচারের অভিযোগে আটক করা হয়েছে সন্দেহভাজন দুই ভারতীয় চোরাকারবারীকেও। 

বাহিনীর দক্ষিণবঙ্গ সীমান্তের অধীনে পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলা থেকে দুইটি পৃথক ঘটনায় এই স্বর্ণের বার উদ্ধার করা হয়। জব্দ করা স্বর্ণের আনুমানিক মূল্য ২ কোটি ১৩ লাখ ৭৩ হাজার ৩০৫ রুপি।

বিএসএফের তরফ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, প্রথম ঘটনায় মঙ্গলবার আনুমানিক ১২.৫০ নাগাদ বিএসএফ’র অংরাইল সীমান্ত চৌকি এলাকায় ৫ ব্যাটালিয়নের জওয়ানরা এক নারী চোরাকারবারিকে আটকের চেষ্টা করে। এ সময় ওই নারী পালানোর চেষ্টা করেন। যদিও নারী জওয়ানরা ওই চোরাকারবারিকে ধরে ফেলেন এবং তল্লাশি অভিযান শুরু করেন।

তল্লাশির সময় তার হাতে থাকা ব্যাগ থেকে ১২টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে তিনি জানান, তার রান্নাঘরের বাগানে আরও ১০টি স্বর্ণের বার আগে থেকেই লুকোনো রয়েছে। এরপর জওয়ানরা রান্নাঘরের বাগানে তল্লাশি চালিয়ে মোট ২২টি স্বর্ণের বার উদ্ধার করে। আটক করা হয় ওই নারী পাচারকারীকে।

সন্দেহজনক ওই নারী পাচারকারীর নাম যশোদা শিকদার, তার বাড়ি উত্তর চব্বিশ পরগনা জেলার গাইঘাটা থানার অন্তর্গত আংরাইল ঘোষ পাড়া এলাকায়।  অপর একটি ঘটনায় গোবর্ধা সীমান্ত চৌকি এলাকায় ১০৭ ব্যাটালিয়নের জওয়ানরা তাদের দায়িত্ব এলাকা থেকে ৬টি স্বর্ণের বারসহ এক চোরাকারবারিকে আটক করে। 

সুজিত রায় নামে সন্দেহজনক ওই পাচারকারীর বাড়ি ওই জেলারি স্বরূপনগর থানার অধীন নাইপাড়া গ্রামে। জব্দকৃত মালামাল পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে। 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর